Advertisement
১৯ মে ২০২৪
Ranveer-Alia in Kolkata

‘খেলা হবে’ না কি হবে না? ‘রকি অউর রানি...’-র প্রচারে শহরে এসে খোলসা করলেন রণবীর-আলিয়া

চলতি সপ্তাহে মুক্তি পাচ্ছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। সোমবার এই ছবির প্রচারে কলকাতায় এসেছিলেন রণবীর সিংহ এবং আলিয়া ভট্ট।

Ranveer Singh and Alia Bhatt Visited kolkata to promote their upcoming film

কলকাতায় সাংবাদিক বৈঠকে (বাঁ দিক থেকে) রণবীর সিংহ, টোটা রায়চৌধুরী, চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৮:৩৫
Share: Save:

সাধারণত বলিউডের ছবির সাংবাদিক সম্মেলনে তারকারা কী করবেন, তার সবটাই আগে থেকে নির্ধারিত থাকে। কিন্তু তিনি তো আলিয়া ভট্ট। তাই কলকাতায় পা রেখে সংবাদিকদের ধন্যবাদ জানালেন বাংলায়। শুরু করলেন, ‘‘নমস্কার কলকাতা। কেমন আছ সবাই। তোমাদের শহরে এসে আমি খুব খুব উত্তেজিত।’’ পাশে দাঁড়িয়ে তখন আলিয়াকে সঙ্গ দিচ্ছেন রণবীর সিংহ। মাঝে হোঁচট খেলেন আলিয়া। দর্শকাসন থেকে ধরিয়ে দেওয়ার চেষ্টা হল। কিন্তু থামিয়ে দিয়ে অভিনেত্রী বললেন, ‘‘গত কাল সকাল থেকে রিহার্সাল করছি। আপনাদের দেখে একটু লাইন ভুলে গিয়েছিলাম। কিন্তু আমি পুরোটা বলেই তবে থামব!’’ হ্যাঁ, স্পষ্ট বাংলাতেই তাঁর অভ্যাস করা স্বাগত ভাষণ দিলেন অভিনেত্রী। রণবীর তা শুনে বলে উঠলেন, ‘‘তোমার মুখে বাংলা শুনে আমারও মন ছুঁয়ে গেল।’’

চলতি সপ্তাহে মুক্তি পাচ্ছে কর্ণ জোহর পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। সোমবার এই ছবির প্রচার সারতেই কলকাতায় পা রেখেছিলেন ছবির রকি -রানি জুটি। শহরে এই জুটির উপস্থিতিতে প্রকাশ্যে এল দুর্গাপুজোর প্রেক্ষাপটে তৈরি ছবির গান ‘ঢিন্ডোরা বাজে রে’। আলিয়া-রণবীরের সঙ্গে ছিলেন পর্দার রানির বাবা-মা অর্থাৎ টোটা রায়চৌধুরী এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়।

Ranveer Singh and Alia Bhatt

সোমবার শহরে রণবীর সিংহ এবং আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

এই ছবিতে বাঙালি চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। চরিত্রের নাম রানি চট্টোপাধ্যায়। টোটা এবং চূর্ণীর মতো বাঙালি অভিনেতাদের থেকে অনেকটাই বাংলা শিখেছেন তিনি। জানালেন, সেটে ‘কী হল’ বা ‘একটু একটু’-র মতো বাংলা শব্দগুলি তিনি ব্যবহার করতেন। অন্য দিকে, টোটা এই ছবিকে তাঁর কেরিয়ারের এখনও পর্যন্ত সেরা অভিজ্ঞতা বলেই উল্লেখ করলেন। চূর্ণী প্রশংসা করলেন আলিয়া এবং রণবীরের পেশাদারিত্বের।

এই প্রথম কর্ণ জোহরের পরিচালিত ছবিতে জুটি হিসাবে অভিনয় করলেন রণবীর এবং আলিয়া। অভিনেত্রী বললেন, ‘‘কর্ণের শুটিং ফ্লোরে টেনশন বলে কিছু নেই। এ রকমও হয়েছে যে সব থেকে সিরিয়াস দৃশ্যের টেকের পরেও আমরা হাসি-ঠাট্টা করেছি।’’ অন্য দিকে, রণবীরের কথায়, ‘‘যাঁদের সঙ্গে কাজ করতে চাই, এক সময়ে আমার ঘরে সেই সব পরিচালকের ছবি টাঙানো থাকত। সেখানে কর্ণের ছবিও ছিল। ওঁর সিনেমার জগতে পা রেখে আমি আনন্দিত।’’

মা হওয়ার পর এই প্রথম বড় পর্দায় ফিরছেন আলিয়া। মাতৃত্ব প্রসঙ্গে তাঁর অনুভূতি ব্যাখ্যা করতে গিয়ে বললেন, ‘‘মা হওয়ার পর ভালবাসা শব্দটার অর্থ আমার কাছে আরও বড় আকারে উপস্থিত হয়েছে। আরও বেশি সংবেদনশীল হয়েছি।’’ আগামী মাসে মুক্তি পাবে আলিয়ার প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’। তবে হলিউড অভিষেক প্রসঙ্গ নিয়ে সব প্রশ্ন কলকাতায় সন্তর্পণে এড়িয়ে গিয়েছেন আলিয়া। ২৪ জুলাই সোমবার মহানায়ক উত্তমকুমারের ৪৩তম প্রয়াণ দিবস। মহানায়ককে নিয়েও প্রশ্নের উত্তর এড়িয়ে গেলেন আলিয়া।

এই ছবির ট্রেলারে আলিয়ার মুখে ‘খেলা হবে’ সংলাপটি ভাইরাল হয়েছে। সূত্রের দাবি, ছবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ বাদ দেওয়ার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড (সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন)। এই সংলাপটি কি ছবিতে থাকছে? কিছুটা ধোঁয়াশা বজায় রেখেই আলিয়া বললেন, ‘‘অনেকে অনেক কিছু বলছেন। সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। তবে সেটা ছবির কোনও ক্ষতি করবে না বলেই আমার বিশ্বাস।’’ আলিয়া জানালেন, ছবিতে জয়া বচ্চনের সঙ্গে তাঁর একটি বিশেষ দৃশ্যের জন্যই সংলাপটিকে ব্যবহার করা হয়েছে। তাঁর কথায়, ‘‘এখনই এর বেশি খোলসা করছি না। দর্শক ছবিটা দেখুক, তা হলেই সব স্পষ্ট হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE