Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranveer Singh

কাস্টিং কাউচের শিকার রণবীর সিংহ, নিভৃতে ডাকেন প্রযোজক, তার পর...

বলিউডের অন্ধকার দিক তুলে ধরলেন রণবীর সিংহ। জানালেন তাঁর কাস্টিং কাউচের অভিজ্ঞতা।

অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন রণবীর সিংহ।

অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন রণবীর সিংহ। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৭:৪৯
Share: Save:

একটা সময় ‘মিটু’ বির্তকে সরগরম ছিল বলিউড। একাধিক অভিনেত্রী যৌন হেনস্থার অভিযোগ এনেছেন বলিউডের নাম করা অভিনেতা, প্রযোজক, পরিচালকদের বিরুদ্ধে। শুধু অভিনেত্রীরাই নন, অভিনেতারাও বলিউডের কাস্টিং কাউচের শিকার হয়েছেন। বলিউডের এই অন্ধকার দিক নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন রণবীর সিংহ। এই ভয়ঙ্কর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকেও। বলিউডে নামযাদা পরিচালকের বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ আনেন রণবীর। অভিনেতাকে নিভৃত স্থানে ডাকা কিংবা তাঁর পিছনে কুকুর লেলিয়ে দেওয়া— এমন নানা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে তাঁকে।

বিনোদন জগতের রণবীরের শুরুটা হয় কপিরাইটারের হয়ে। তার পর রণবীর মনস্থির করেন, অভিনয়কেই পেশা করবেন। ঠিক সেই সময় নানা ধরনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয় তাঁকে। কখনও তিনি কাজ করেছেন থিয়েটার গ্রুপে। কখনও আবার তিনি কাজ করেছেন সহকারী পরিচালক হিসেবে।

বলিউডের নিজের ভাগ্য পরীক্ষা করার জন্য যখন মরিয়া রণবীর সেই সময় এক তারকাখচিত ফিল্মি পার্টিতে তাঁকে ডাকেন বলিউডের সেই সময়কার নামকরা প্রযোজক। সেখানে তাঁকে ডেকে তাঁর গায়ে পোষ্যকে ছেড়ে দেন। এবং গোটা ঘটনায় দারুণ মজা পান সেই প্রযোজক। যদিও কে ওই প্রযোজক, কখনওই তাঁর নাম প্রকাশ্যে আনেননি রণবীর। তবে শুধু বলেন যে, ওই প্রযোজক আর বেঁচে নেই।

শুধু এই একটা ঘটনা নয়, আরও বেশ কিছু এমন অভিজ্ঞতা হয়েছে। কেরিয়ারের শুরু দিকে অভিনেতাকে এক নিভৃত স্থানে ডাকেন এক প্রযোজক। রণবীরের কথায়, ‘‘আমাকে ওই ব্যক্তি এক গোপন জায়াগায় ডাকেন। জানতে চান আমি কি পরিশ্রমী, না বুদ্ধিমান। আমার সব সময় মনে হত আমি পরিশ্রমী, অতটা বুদ্ধিমান নয়। আমার উত্তরে বেশ হতাশই হন ওই ব্যক্তি।’’

অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন রণবীর সিংহ। এখন সেই কষ্টের ফলই পাচ্ছেন। খুব অল্প সময়ের মধ্যেই দেশজোড়া খ্যাতি অর্জন করতে পেরেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranveer Singh Bollywood Casting Couch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE