Advertisement
২১ জুলাই ২০২৪
Naseeruddin Shah and Ratna Pathak Marriage

নাসিরুদ্দিন অভিনেতা, তাও আবার এই মুখ নিয়ে! বিয়ে নিয়ে উদ্বিগ্ন ছিলেন মা-বাবা: রত্না পাঠক

“ও মুসলিম বা আমাদের বয়সের ফারাক, এ সব নিয়ে কোনও সমস্যা ছিল না। ওর আগে একটা বিয়ে ছিল, সন্তান রয়েছে, সেই নিয়ে দ্বিধা প্রকাশ করেছিলেন মা-বাবা”, বললেন পরিচালক-অভিনেত্রী।

Image of Naseeruddin Shah and Ratna Pathak Shah

(বাঁ দিকে) নাসিরুদ্দিন শাহ ও রত্না পাঠক শাহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৭:৪২
Share: Save:

পেশাগত জীবন হোক অথবা ব্যক্তিজীবন, জনসমক্ষে বক্তব্য রাখতে কখনও পিছপা হন না রত্না পাঠক শাহ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানালেন, নাসিরুদ্দিন শাহের সঙ্গে ছাঁদনাতলার সফর মসৃণ ছিল না। অতীতে বৈবাহিক সম্পর্ক ছিল, তার উপর পাত্র পেশায় অভিনেতা। অভিনেত্রীর মা-বাবা উদ্বিগ্ন ছিলেন মেয়ের ভবিষ্যৎ নিয়ে। পাত্রের চেহারা নিয়েও দ্বিধায় ছিলেন তাঁরা।

“ও মুসলিম বা আমাদের বয়সের ফারাক অনেক, এ সব নিয়ে কোনও সমস্যা ছিল না। ওর আগে একটা বিয়ে ছিল, সন্তান রয়েছে, সেই নিয়ে দ্বিধায় ছিলেন মা-বাবা। তার উপর এই রকম মুখ!” বললেন পরিচালক-অভিনেত্রী। রত্না আরও জানালেন, সেই সময় নাসিরুদ্দিনকে প্রায়শই চেহারা নিয়ে কথা শুনতে হত। কী ভাবে এই চেহারা নিয়ে কেউ অভিনেতা হবেন! পরিবারের থেকেও এই ধরনের কটাক্ষ শুনতে হত অভিনেতাকে।

ভাল অভিনেতা হলেও ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত হওয়ার কোনও নিশ্চয়তা নেই। নাসিরুদ্দিন-রত্নার জীবনযাপন নিয়ে সন্দিহান হয়ে পড়েছিলেন অভিনেত্রীর অভিভাবক। “আমার বাবা অল্প বয়সে মারা যান। কিন্তু মা ও নাসিরের মধ্যে ধীরে ধীরে বন্ধুত্ব গড়ে ওঠে। পরে তাঁরা একে অপরের ঘনিষ্ঠ হয়ে ওঠেন। ফলে একেবারেই সমস্যা ছিল না”, বললেন অভিনেত্রী। তবে কোনও প্রশ্ন ছাড়াই নাসিরুদ্দিনের পরিবার খুশিমনে রত্নাকে পরিবারের সদস্য হিসাবে গ্রহণ করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE