Advertisement
১৮ জুলাই ২০২৪
actress fees in Bollywood

পারিশ্রমিক প্রায় ৩০ কোটি! আলিয়া, প্রিয়ঙ্কাদের টেক্কা দিলেন অন্য এক অভিনেত্রী, কে তিনি?

১০ জন বলিউড অভিনেত্রীর পারিশ্রমিকের পরিমাণ প্রকাশ্যে এসেছে। সেখানে কে, কাকে ছাপিয়ে গেলেন?

Deepika Padukone beats Alia Bhatt Kangana Ranaut Priyanka Chopra and others to become the highest paid actress of 2024

প্রিয়ঙ্কা চোপড়া ও আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৪:০২
Share: Save:

বলিউডে অভিনেতা বনাম অভিনেত্রীদের পারিশ্রমিকের বৈষম্য নিয়ে চর্চা চলতেই থাকে। পাশাপাশি আলোচনায় উঠে আসে প্রথম সারির নায়িকাদের পারিশ্রমিকও। চলতি বছরে পারিশ্রমিকের নিরিখে আলিয়া ভট্ট ও কঙ্গনা রানাউতকে অতিক্রম করে গিয়েছেন চর্চিত আর এক অভিনেত্রী।

সম্প্রতি, একটি সংস্থার সমীক্ষা প্রকাশ্যে এসেছে। বলিউডের অভিনেত্রীদের ছবিপিছু পারিশ্রমিকের উপর ভিত্তি করে একটি তালিকা তৈরি করা হয়েছে। ১০ জনের সেই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অভিনেত্রী সাংসদ কঙ্গনা। সূত্রের দাবি, তিনি ছবিপিছু ১৫ থেকে ২৭ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে প্রিয়ঙ্কা চোপড়ার নাম। ছবিপিছু ১৫ থেকে ২৫ কোটি টাকার মধ্যে ঘোরাফেরা করে তাঁর পারিশ্রমিক। তবে তালিকার শীর্ষে রয়েছেন দীপিকা পাড়ুকোন। সূত্রের দাবি, তিনি নাকি ছবিপিছু ১৫ থেকে ৩০ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

Image of actress Deepika Padukone

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থান দখল করেছেন যথাক্রমে ক্যাটরিনা কইফ ও আলিয়া ভট্ট। ‘টাইগার ৩’ ছবির অভিনেত্রী ক্যাটরিনা একটি ছবি করতে এখন ১৫ থেকে ২৫ কোটি টাকা পারিশ্রমিক দাবি করেন। অন্য দিকে, রণবীর কপূরের ঘরনি নাকি ছবিপিছু নেন ১০ থেকে ২০ কোটি টাকা।

তালিকায় এর পরে রয়েছে করিনা কপূর খান, শ্রদ্ধা কপূর, বিদ্যা বালন, অনুষ্কা শর্মা ও ঐশ্বর্য রাই বচ্চনের নাম। সূত্রের দাবি, করিনা, শ্রদ্ধা ও বিদ্যার পারিশ্রমিকের পরিমাণ ৮ থেকে ১৮ কোটি টাকার মধ্যে ঘোরাফেরা করে। অন্য দিকে অনুষ্কা ও ঐশ্বর্যার পারিশ্রমিক থাকে ৮ থেকে ১৪ কোটি টাকার মধ্যে।

ইন্ডাস্ট্রির একাংশের মতে, তালিকার শীর্ষে দীপিকার নাম থাকা অভাবিত কিছু নয়। কারণ, গত বছর অভিনেত্রীর ‘পাঠান’ ছবিটি ব্লকবাস্টার হয়। পাশাপাশি ‘জওয়ান’-এ তাঁর ক্যামিয়ো চরিত্রটিও দর্শক মনে দাগ কাটে। চলতি বছরেও অভিনেত্রী ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে বড় চমক হাজির করতে পারেন বলে মনে করছেন কেউ কেউ। এ ছাড়াও তাঁর হাতে রয়েছে ‘সিংহম আগেন’ ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE