Advertisement
১৪ এপ্রিল ২০২৪
The Indrani Mukerjea Story: Buried Truth

শিনা বোরা হত্যাকাণ্ডের আধারে তৈরি সিরিজ়ের মুক্তি বিশ বাঁও জলে, আগে দেখবে সিবিআই

২৩ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্রবার নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য ইন্দ্রাণী মুখার্জ্জি স্টোরি: বারি়ড ট্রুথ’। কিন্তু সিবিআইয়ের হস্তক্ষেপে এই সিরিজ়ের মুক্তি এখন অনিশ্চয়তার মুখে।

Release of Indrani Mukherjee docuseries postponed

শীনা বোরা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২১
Share: Save:

আশঙ্কা ছিল। এ বার তা সত্যি হল। ‘দ্য ইন্দ্রাণী মুখার্জ্জি স্টোরি: বারিড ট্রুথ’-এর মুক্তি বিশ বাঁও জলে। ২৩ ফেব্রুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা ছিল এই সিরিজ়ের। মুক্তির আগেই তিরে এসে তরী ডুবল। এই মুহূর্তে এই সিরিজ়ের মুক্তি স্থগিত রাখতে নির্দেশ সিবিআই-এর। শিনা বোরা হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যারের জীবন নিয়েই নির্মিত হয়েছে এই সিরিজ়। এই সিরিজ়ের ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই হইচই পড়ে গিয়েছে সর্বত্র। এখনও এই মামলার কোনও নিষ্পত্তি হয়নি। বর্তমানে জামিনে ছাড়া পেয়ে জেলের বাইরে আছেন ইন্দ্রাণী। তা ছাড়া তদন্তজনিত নানা কাজও বাকি আছে। সাক্ষীদের বয়ান বদলের মতো বেশ কিছু সমস্যার মুখে পড়তে হচ্ছে তদন্তকারী দলকে। এই পরিস্থিতিতে নতুন করে কোনও জটিলতা তৈরি হোক, সেটা চাইছে না সিবিআই। সেই কারণেই ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের জীবন নিয়ে তৈরি এই সিরিজ়ের মুক্তি স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সিবিআই এর দাবি, সিরিজ়ে দেখানো বিভিন্ন ঘটনা, চরিত্র সাক্ষীদের প্রভাবিত করতে পারে। তাই তদন্তের স্বার্থে কোনও ঝুঁকি নিতে চাইছে না তদন্তকারী দল। ফলে এই সিরিজ়ের মুক্তি ঘিরে বাড়ছে জটিলতা। গত ১৮ ফেব্রুয়ারি এই সিরিজ়ের স্থগিতাদেশের জন্য বম্বে হাইকোর্টে একটি পিটিশন জমা দেয় সিবিআই। সিবিআই কোর্টে জানিয়েছিল, যত দিন এই মামলার তদন্ত চলছে, তত দিন পর্যন্ত এই সিরিজ় দেখানোর ক্ষেত্রে স্থগিতাদেশ দেওয়া হোক। উল্টো দিকে নেটফ্লিক্সের তরফে আইনজীবী বলেন, ‘‘এই সিরিজ়ে কোনও মিথ্যে সংলাপ নেই, যা চরিত্রের মুখে বসানো হয়েছে। এই ঘটনা নিয়ে চারটি বই প্রকাশিত। যার একটি লিখেছেন ইন্দ্রাণী মুখোপাধ্যায় নিজে। ফলে এই ঘটনার সমস্ত তথ্যেই প্রকাশিত।’’ দু’ পক্ষেরই কথা শোনেন বিচারপতি। ২২ তারিখ এই মামলার শুনানি হবে বলে জানানো হয়েছে ডিভিশন বেঞ্চের তরফে। সব কিছু ঠিক থাকলে আগামিকাল মুক্তি পেত এই সিরিজ়। তবে সবটাই এখন অনিশ্চয়তার মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE