Advertisement
২৯ মে ২০২৪
Kangana Ranaut-Twinkle Khanna

পুরুষদের প্লাস্টিকের ব্যাগের সঙ্গে তুলনা! টুইঙ্কলের মন্তব্যের পাল্টা জবাব দিলেন কঙ্গনা

সম্প্রতি একটি সাক্ষাৎকারে পুরুষদের প্লাস্টিক ব্যাগের সঙ্গে তুলনা করেছিলেন টুইঙ্কল খন্না। অক্ষয়-ঘরনির সেই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে সমাজমাধ্যমের পাতায় কিছু কথা লিখলেন কঙ্গনা।

Kangana Ranaut slams Twinkle Khanna for comparing men with plastig bags

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত, টুইঙ্কল খন্না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১০
Share: Save:

বিতর্ক যেমন কঙ্গনার আর এক নাম, তেমনই পান থেকে চুন খসলেই সমাজমাধ্যমে সরব হন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সমাজমাধ্যমে অত্যন্ত সক্রিয় তিনি। কোথায় কী হচ্ছে, কে কী বলছেন সব দিকেই কড়া নজর তাঁর। কোনও মন্তব্য কিংবা ঘটনা যদি তাঁর অনভিপ্রেত বলে মনে হয়, সে ক্ষেত্রে সমালোচনা করতে দু’বার ভাবেন না কঙ্গনা। এ বার কঙ্গনার সমালোচনার কেন্দ্রে টুইঙ্কল খন্না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে পুরুষদের প্লাস্টিক ব্যাগের সঙ্গে তুলনা করেছিলেন টুইঙ্কল। অক্ষয়-ঘরনির সেই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে কিছু কথা লিখলেন কঙ্গনা।

কিছু দিন আগে মহিলাদের জীবনে পুরুষের ভূমিকা প্রসঙ্গে টুইঙ্কল বলেন, ‘‘আমি বার বারই বলি যে, মেয়েদের ভাল থাকার জন্য পুরুষের দরকার পড়ে না। পুরুষ হল আমাদের জীবনে অনেকটা প্লাস্টিকের ব্যাগের মতো। ব্যাগের মধ্যে জিনিস ভরে বহন করলে সুবিধা হয়। কিন্তু না থাকলেও সমস্যা নেই।’’ টুইঙ্কলের এই মন্তব্যে শুনে তেলেবেগুনে জ্বলে উঠেছেন কঙ্গনা। মুখে কিছু বলেননি। সমাজমাধ্যমের পাতায় লিখে এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন তিনি।

কঙ্গনা টুইঙ্কলকে উদ্দেশ্য করে লেখেন, ‘‘পুরুষদের যাঁরা প্লাস্টিকের ব্যাগ বলছেন, তাঁরা পুরুষের থেকে কোনও সুবিধা ভোগ করেন না? রুপোর চামচ মুখে দিয়ে জন্মানো, সোনার থালায় সাজিয়ে দেওয়া কেরিয়ার— এমন জীবন উপভোগ করার পর এ ধরনের মন্তব্য করা খুব সহজ। আসলে তাঁরা জীবনে কী চান? এটাই কি নারীবাদ?’’ কঙ্গনার এই কথার কোনও জবাব অবশ্য দেননি টুইঙ্কল। তবে দু’পক্ষেরই মতামত শুনে অনেকেরই মনে হয়েছে, কঙ্গনা একটু বেশিই গভীরে চলে গিয়েছেন বিষয়টির। টুইঙ্কল একেবারেই মজার ছলে কথাগুলি বলেছিলেন। তা নিয়ে এক জলঘোলা করার কোনও কারণ নেই বলেই মনে হয়েছে অনেকের। তবে কারও মতে, চর্চায় থাকতেই কঙ্গনা আবার তেড়েফুঁড়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Twinkle Khanna Akshay Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE