Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Adipurush Controversy

মুক্তির দোরগোড়ায় ‘আদিপুরুষ’, প্রচারে কেন কৃতি-প্রভাসের পাশে জায়গা পাবেন না সইফ?

একের পর এক বিতর্ক পেরিয়ে চলতি বছরের জুন মাসে অবশেষে মুক্তি পেতে চলেছে প্রভাস-কৃতির ‘আদিপুরুষ’। তবে ছবির প্রচার ঘিরে এখনও রয়েছে ধোঁয়াশা।

Report says actor Saif Ali Khan is to skip promotions of Adipurush.

আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতি, তার পরেও কি ‘আদিপুরুষ’-এর প্রচার থেকে বাদ পড়বেন সইফ আলি খান? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৩৮
Share: Save:

প্রথম প্রচার ঝলক মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রে থেকেছে ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষ’। একের পর এক বিতর্কে জর্জরিত হয়েছে প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। কখনও ছবির চরিত্রদের পোশাক নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। কখনও আবার ছবির কলাকুশলীর বিরুদ্ধে চুরির অভিযোগ তুলে সরব হয়েছেন অন্য শিল্পী। তবে এ বার অন্য কারণে শিরোনামে উঠে এল প্রভাস, কৃতি শ্যানন ও সইফ আলি খান অভিনীত এই ছবি। সব বিতর্ক পিছনে ফেলে এ বার মুক্তির পথে ওম রাউতের ছবি। চলতি বছরের জুন মাসে মুক্তি পেতে চলেছে ‘আদিপুরুষ’। তার আগে ইতিমধ্যেই বিশ্বের দরবারে স্বীকৃতি পেয়েছে ওই ছবি। চলতি বছরের ১৩ জুন ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভালে প্রিমিয়ার হতে চলেছে ছবির। তবে, দেশের প্রেক্ষাগৃহে মুক্তির আগে ছবির প্রচার ঘিরে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে। জুনে মুক্তির আগে হাতে মাত্র এক মাস। মে মাসে ছবির প্রচারে থাকবেন কোন তারকারা, তা নিয়ে এখনও চলছে জোর জল্পনা। ‘আদিপুরুষ’-এর মুখ্য আকর্ষণ প্রভাস হলেও অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। ছবিতে রাবণের চরিত্রে দেখা যেতে চলেছে বলিউডের নবাবকে। অথচ খবর, ছবির প্রচার থেকে বাদ পড়েছেন তিনি।

Saif Ali Khan's look in Adipurush.

‘আদিপুরুষ’ ছবির টিজ়ারে রাবণের চরিত্রে সইফ আলি খানের পোশাক ও সজ্জা নিয়ে তৈরি হয়েছিল তুমুল বিতর্ক। ছবি: সংগৃহীত।

মে মাস থেকে শুরু হতে চলেছে ‘আদিপুরুষ’ ছবির প্রচার। প্রচারের জন্য ইতিমধ্যেই তারিখ চূড়ান্ত করেছে প্রভাসের টিম ও ছবির নির্মাতারা। বেশ কিছু প্রচারমূলক অনুষ্ঠানে থাকতে চলেছেন অভিনেত্রী কৃতি শ্যাননও। তবে, সেখানে সইফ আলি খানকে দেখা যাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। প্রথমে কানাঘুষো শোনা গিয়েছিল, ছবিতে সইফের চরিত্রের লুক ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছিল, তা এড়াতেই সইফকে প্রচারে না রাখার ভাবনাচিন্তা করেছেন নির্মাতারা। এখন খবর, ব্যক্তিগত কারণে প্রচার থেকে সরে দাঁড়িয়েছেন সইফ নিজেই। শোনা যাচ্ছে, মে মাসে ওই সময় নিজের পরিবারের সঙ্গে ছুটি কাটাতে বিদেশে যাবেন বলিউডের নবাব। সেই কারণেই ‘আদিপুরুষ’-এর প্রচারে থাকবেন না তিনি।

গত বছর ‘আদিপুরুষ’-এর টিজ়ার মুক্তির পরে রাবণের চরিত্রে সইফ আলি খানের পোশাক ও সজ্জা নিয়ে তৈরি হয়েছিল তুমুল বিতর্ক। ছবির নতুন পোস্টার বেরোনোর পরে দেখা যায়, সেখানে নেই সইফ। খবর, বিতর্ক এড়াতে সচেতন ভাবেই পোস্টার থেকে বাদ দেওয়া হয়েছে রাবণকে। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE