Advertisement
২৫ জুন ২০২৪
Richa Chadda

ঝাঁটা হাতে পোস্টার! ক্ষমা চাইতে বাধ্য হলেন রিচা চাড্ডা

কী এমন ভুল হয়েছে পোস্টারে! নেটাগরিকদের অভিযোগ, দলিতদের নির্যাতন নিয়ে কথা বললেও দলিতদের খাটো করার চিরাচরিত ধারাকেই না কি অনুসরণ করেছেন রিচা চাড্ডারা।

রিচা চাড্ডা। ছবি—ইনস্টাগ্রাম।

রিচা চাড্ডা। ছবি—ইনস্টাগ্রাম।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ১৬:৩২
Share: Save:

দলিতদের উপর হওয়া নির্যাতন নিয়ে ছবি। অথচ ছবির পোস্টারে দলিতবর্গীয়দেরই অপমান করে ফেলেছেন রিচা চাড্ডা। ভুলটা অবশ্য তাঁর একার নয়, তবু তিনি নিজেই সবার হয়ে ক্ষমা চেয়ে নিলেন সমাজমাধ্যমে।

কী এমন ভুল হয়েছে পোস্টারে! রিচা ও তাঁর ছবি ‘ম্যাডাম চিফ মিনিস্টার’-এর প্রযোজনা সংস্থার বিরুদ্ধে নেটাগরিকদের অভিযোগ, দলিতদের নির্যাতন নিয়ে কথা বললেও দলিতদের খাটো করার চিরাচরিত ধারাকেই অনুসরণ করেছেন রিচা চাড্ডারা। ছবিতে রিচার চরিত্রকে ঝাঁটা হাতে মলিন-ছেঁড়া জামা কাপড় পরিয়ে জোর করে দলিত বানানোর চেষ্টা করা হয়েছে। দলিতদের সমাজে যে চোখে দেখা হয়, সেই দৃষ্টিভঙ্গীকেই আরও বেশি করে প্রতিষ্ঠিত করা হয়েছে ওই পোস্টারে। বিষয়টি অবাঞ্ছিত বলেই মনে হয়েছে নেটাগরিকদের। তাঁদের যুক্তি, দলিতদের কথাই যদি বলতে চাইত ‘ম্যাডাম চিফ মিনিস্টার’, তবে তার পোস্টারে সাধারণ পোশাকেই দেখানো যেত রিচাকে! কিন্তু, তা না করে ঝাঁটা আর মলিন পোশাক প্রপ হিসাবে ব্যবহার করে আসলে দলিতদের একটা 'টাইপ' হিসেবে দেখানোর প্রবণতাতেই গা ভাসিয়েছেন রিচারা।

A post shared by Richa Chadha (@therichachadha)

নেটাগরিকদের এই অভিযোগের জবাবেই শুক্রবার ক্ষমা চেয়ে নিয়েছেন অভিনেত্রী রিচা চাড্ডা। সমস্ত ভুলের দায় নিয়ে তিনি জানিয়েছেন, নেটাগরিকদের অভিযোগ যথার্থ। যদিও তিনি ছবির পোস্টার কেমন হবে তার দায়িত্বে নেই। তবু তাঁর প্রযোজনা সংস্থার তরফেই ক্ষমা চেয়ে নিচ্ছেন তিনি।

রিচা জানিয়েছেন, বিষয়টির গুরুত্ব অনুভব করার সঙ্গে সঙ্গেই ভুল শুধরে নেওয়া হয়েছে। প্রযোজনা সংস্থার তরফে প্রকাশ করা হয়েছে নতুন পোস্টার। নিজের টুইটার হ্যান্ডলেই ছবির নতুন পোস্টার প্রকাশ করেছেন রিচা চাড্ডা। জানিয়েছেন, এটা এমনই একটা ছবি যেটা সারাজীবন আমার সঙ্গে থাকবে। তাঁর চরিত্র ‘তারা’-র লড়াই কোনও দিন ভুলবেন না তিনি।

আরও পড়ুন : ‘জয় শ্রীরাম’ নিয়ে বিতর্ক, টুইট-যুদ্ধে অবিরত যুযুধান সায়নী-তথাগত

আরও পড়ুন : ৩০ লক্ষ অনুগামী, আনন্দে জল খাওয়ালেন ‘মির্জাপুর’-এর কালীন ভাইয়া

A post shared by Richa Chadha (@therichachadha)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন

Share this article

CLOSE