Advertisement
২৩ জুলাই ২০২৪

ঋষভের কাহিনী আপনাকে স্বপ্ন দেখার অনুপ্রেরণা যোগাবে

শীঘ্রই কলকাতায় ঋষভ একটি সিনেমার কাজ শুরু করতে চলেছেন। তবে সেই সিনেমার কাজের জন্য তাঁর মুম্বই যাওয়ার কোনও প্রয়োজন নেই।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৮ ১২:০১
Share: Save:

এই বিশ্ব এক রঙ্গমঞ্চ। কলকাতা সেই রঙ্গমঞ্চেরই একটা অংশ মাত্র। বলা যায়, এই শহর বাকি শহরগুলোর থেকে আলাদা। এই শহরে সেই সমস্ত কিছু আছে, যা একজন মানুষকে এই মহানগরের প্রেমে পড়তে বাধ্য করে। আর সৃজনশীলতা হোক বা শিল্প, যে কোনও ক্ষেত্রে কলকাতা বেশ কয়েক কদম এগিয়ে দেশের বাকি শহরগুলি থেকে। আর গল্পটা কলকাতার সেই রকমই এক শিল্পী—থিয়েটার ব্যক্তিত্ব তথা অভিনেতা ঋষভ বসুর।

বিনোদুনিয়া মানেই মাথায় ঘোরে মায়ানগরী অর্থাৎ মুম্বই শহরের কথা। বেশিরভাগ মানুষই মনে করেন 'স্টার'-এর তকমা পেতে হলে পাড়ি দিতে হবে মুম্বইয়ে। কিন্তু ঋষভের ভাবনা ছিল একটু অন্য রকম। তাঁর বিশ্বাস ছিল স্টারের তকমা কোনও শহর দিতে পারে না। দেয় মঞ্চের উল্টোদিকে বসে থাকা দর্শক। থিয়েটারে অভিনয় করার সময়ে তাঁদের হৃদকম্পন অনুভব করা যায়। শোনা যায় তাঁদের হাসি-কান্না-হাততালির প্রতিটা আওয়াজ। মঞ্চে থাকা অভিনেতার অনুভূতি মিশে যায় দর্শকদের অনুভূতির সঙ্গে। আর তখনই সার্থক হয় অভিনয়। সকলের কাছে সমাদৃত হয় অভিনেতার শিল্পকর্ম।

খুব শীঘ্রই কলকাতায় ঋষভ একটি সিনেমার কাজ শুরু করতে চলেছেন। তবে সেই সিনেমার কাজের জন্য তাঁর মুম্বই যাওয়ার কোনও প্রয়োজন নেই। তিনি বিশ্বাস করেন, কোনও মানুষের নিজস্বতাই তাঁকে সাফল্যের চৌকাঠে পৌঁছে দিতে পারে। আর সেই বিশ্বাস নিয়েই নিজের স্বপ্নের পথে এগিয়ে চলেছেন তিনি।

আরও পড়ুন:

মিউজিক্যাল শর্ট ফিল্ম ‘সাইয়াঁ’য় অনিন্দিতা-গৌরব

‘আহারে মন’-এ বাঁধা পড়বে প্রেমের গল্পেরা

সম্প্রতি ডাটসানের পঞ্চম বার্ষিকীর উদযাপন উপলক্ষে ডাটসান ইন্ডিয়া একটি ক্যাম্পেইন-এর আয়োজন করেছে - #MorePower2You। যেখানে ঋষভের মতোই ডাটসান রেডি-গো গাড়ির মালিকদের নিজেদের জীবনের অনুপ্রেরণামূলক গল্প তুলে ধরা হবে ভিডিও-র মাধ্যমে, যা অনুপ্রেরণা যোগাবে অন্যদেরও।

#MorePower2You ক্যাম্পেইনের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ডাটসান রেডি গো গাড়ির মালিকরা দু' মিনিটের একটি ছোট ভিডিও-র মাধ্যমে নিজেদের পথ চলার কাহিনী তুলে ধরবেন। সেই সঙ্গে ডাটসান রেডি-গো কী ভাবে তাঁদের সেই কঠিন পথ চলার সঙ্গী ছিল তাও তুলে ধরা হবে ভিডিও-তে। এইরকমই মোট তিনটি গল্প এই ভিডিও সিরিজটি তৈরি করা হবে।

ডাটসান-এর সংক্ষিপ্ত ইতিহাস

ডাটসান কোম্পানির প্রাথমিক সূত্রপাত হয়েছিল ১৯১৪ সালে। তখন এর নাম ছিল - ডাট - গো। জাপানিজ ভাষায় 'ডাট' শব্দটির অর্থ 'আলোর থেকেও দ্রুত কিছু'। যদিও প্রাথমিক ভাবে এই নাম এসেছিল প্রথম তিনজন মালিকের নামের প্রথম অক্ষর থেকে— ডেন, আয়োমা, এবং টাকুয়েচি। পরবর্তী সময়ে নিসান-এর মালিক ইয়োশিসুকে আকিওয়া এই কোম্পানিকে কিনে নেন এবং ১৯৩০ সালে নতুন নাম হয়— ডাটসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE