Advertisement
২০ জুলাই ২০২৪
Bollywood Update

বাস্তবে বাবার সঙ্গে অম্লমধুর সম্পর্ক, ক্যামেরার সামনে বাবাকে খুশি করতেই ‘অ্যানিম্যাল’ রণবীর!

বাবা ঋষি কপূরের সঙ্গে যে খুব একটা সুসম্পর্ক ছিল না রণবীর কপূরের, তা সুবিদিত। বাবার সঙ্গে সেই আদায়-কাঁচকলায় সম্পর্কের কথা মনে করেই কি রণবীরের ‘অ্যানিম্যাল’ সত্তার অবতারণা?

Ranbir Kapoor in Animal.

‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১৩
Share: Save:

কপূর পরিবারের সন্তান তিনি। বলিউডের অন্যতম নামজাদা ফিল্মি পরিবারের সদস্য। পরিবারের বেশির ভাগ সদস্যের মতো অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিয়েছিলেন রণবীর কপূর। পেশাদার অভিনেতা হিসাবে সাফল্যেরও খামতি হয়নি তাঁর জীবনে। তা সত্ত্বেও বাবা ঋষি কপূরের সঙ্গে বরাবরই অম্লমধুর সম্পর্ক রণবীরের। বাবা ও ছেলের এই সম্পর্কের সমীকরণ বলিপাড়াতেও সুবিদিত। একাধিক বার নিজের সাক্ষাৎকারে এ নিয়ে আক্ষেপও করেছেন প্রয়াত অভিনেতা ঋষি কপূর। বাবার সঙ্গে এমন আদায়-কাঁচকলায় সম্পর্কের কথা মাথায় রেখেই কি এ বার পর্দায় ‘অ্যানিম্যাল’ রূপ রণবীরের?

২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার মুক্তি পেয়েছে রণবীরের পরবর্তী ছবি ‘অ্যানিম্যাল’-এর প্রথম প্রচার ঝলক। সেই টিজ়ারে দেখা যাচ্ছে, ছবিতে বাবা অনিল কপূরের মন পেতে নিজের পাশবিক প্রবৃত্তিকে সামনে আনতেও দ্বিধা করেনি রণবীরের চরিত্র। ছবির টিজ়ারেই রীতিমতো রক্তের বন্যা। হিংসাপ্রধান এই ছবিতে রণবীরের লুক দেখেই স্তব্ধ নেটাগরিকরা। এমন চেহারায় এর আগে কখনও দেখা মেলেনি রণবীরের। বাস্তবে বাবার সঙ্গে অস্বস্তিকর সম্পর্কের কথা মনে রেখেই কি এই চিত্রনাট্য বেছেছিলেন অভিনেতা? উঠছে সেই প্রশ্নও। এর মধ্যেই সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে ঋষির পুরনো একটি সাক্ষৎকার। সেখানে রণবীরের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে আক্ষেপের সুর প্রয়াত অভিনেতার গলায়।

ঋষি কপূর ও রণবীর কপূর।

ঋষি কপূর ও রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

ঋষি বলেন, ‘‘আমি যখন বিয়ের পরে বাড়ি ছেড়ে আলাদা থাকতে শুরু করেছিলাম, তখন আমার বাবাও আমাকে স্বাধীন ভাবে থাকার ছাড়পত্র দিয়েছিলেন। আমিও রণবীরের সঙ্গে সেই চেষ্টাটাই করেছি। কিন্তু রণবীর বিয়ের আগেই ওর প্রেমিকার সঙ্গে থাকা শুরু করেছিল। রণবীর ছেলে হিসাবে খুব ভাল, বাধ্য, আমার কথা শোনে। তবে আমি জানি আমার আর ওর সম্পর্কটা আমিই বিগড়ে দিয়েছি। কারণ আমি কখনও ওর বন্ধু হতে পারিনি। ওর আর আমার মাঝে একটা কাচের দেওয়াল তৈরি হয়ে গিয়েছে, আমরা একে অপরকে দেখতে পাই, কিন্তু একে অপরের সুখ-দুঃখ ভাগ করে নিতে পারি না। আর এখন এতটাই দেরি হয়ে গিয়েছে যে এই সম্পর্কটাকে শুধরাতেও পারব না আমি।’’

২০২২ সালে অভিনেত্রী আলিয়া ভট্টের সঙ্গে গাঁটছড়া বাঁধেন রণবীর। ঋষির মৃত্যুর বছর দুয়েক পরে আলিয়ার সঙ্গে সাত পাক ঘোরেন রণবীর। তার আগে আলিয়ার সঙ্গেই একত্রবাসে ছিলেন রণবীর। কোভিডের সময় থেকে একসঙ্গেই সংসার করেছেন তাঁরা। তার আগে ক্যাটরিনা কইফের সঙ্গে প্রেম করাকালীনও অভিনেত্রীর সঙ্গে লিভ ইন সম্পর্কে ছিলেন রণবীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE