Advertisement
২৬ এপ্রিল ২০২৪

Ranbir-Rishi: এমন কোনও ছবি কোরো না যেখানে ধুতি পরতে হয়! ঋষি কেন বলেছিলেন রণবীরকে?

বরাবর বাণিজ্যিক ছবি করবেন বলেই ভেবেছিলেন রণবীর। তবে 'শমশেরা'-র প্রস্তাব যখন এল, না করতে পারেননি। কেন? জানালেন সে কথা।

বাবার কথা রাখতে পারলেন না রণবীর?

বাবার কথা রাখতে পারলেন না রণবীর?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১২:০৬
Share: Save:

১৫ বছরের অভিনয় জীবনে এর আগে ঐতিহাসিক ছবিতে কাজ করেননি রণবীর কপূর। করবেন বলে ভাবেনওনি। তবে ‘শমশেরা’-র প্রস্তাব যখন এল, না করতে পারেননি অভিনেতা।

যদিও মাথায় ঘুরছিল বাবা ঋষি কপূরের কথাগুলি। রণবীরের কথায়, ‘‘বাবা বলতেন, ধুতি পরতে হবে এমন কোনও ঐতিহাসিক চরিত্রে অভিনয় কোরো না। ওই সব ছবি করে কিছু হয় না। বেশি করে বাণিজ্যিক ছবি করার চেষ্টা করো।’’

কিন্তু ‘শমশেরা’-য় ১৯ শতকের ডাকাত সর্দার হয়ে অনেক কিছুই জীবনে প্রথম বার করলেন রণবীর। কারণ, করতে ভাল লেগেছে তাঁর। দ্বৈত চরিত্রে অভিনয় করার পাশাপাশি ধুতিও পরেছেন। ফিরে গিয়েছেন পরাধীন ভারতের পটভূমিতে। এক গ্রামের গরিব বাসিন্দাদের হয়ে লড়াই করে ছিনিয়ে এনেছেন গৌরব। স্বাধীন করেছেন জনজাতিকে। এ ছবির বা এই চরিত্রের স্বাদ আলাদা। ছবিটি ঋষি দেখে যেতে পারলেন না বলে আফসোস রণবীরের। তাঁর বিশ্বাস, এ ছবি বাবারও ভাল লাগত।

সম্প্রতি মুম্বইয়ের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রণবীর জানান, ‘‘একই ধরনের চরিত্র না করে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাওয়া উচিত বলে আমি মনে করি। বিভিন্ন রকম ভূমিকায় নিজেকে প্রমাণ করার মধ্যে একটা অনুশীলন আছে। সেই কারণেই আমি ‘শমশেরা’-র জন্য রাজি হয়েছিলাম।’’

যশ রাজ ফিল্মসের প্রযোজনায় কর্ণ মলহোত্রার ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ২২ জুলাই। রণবীরের সঙ্গে সেই ছবিতে দেখা যাবে সঞ্জয় দত্ত এবং বাণী কপূরের মতো অভিনেতাদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE