Advertisement
০৯ মে ২০২৪
Hollywood Scoop

‘ওপেনহাইমার’-এর সাফল্যে দিলদরিয়া! একটি-দু’টি নয়, ছ’টি গাড়ি বিলিয়ে দিতে চান ‘আয়রন ম্যান’

সাধারণ দর্শকের কাছে তাঁর পরিচিতি ‘আয়রন ম্যান’ হিসাবে। তবে গত ২১ জুলাই ‘ওপেনহাইমার’ মুক্তি পাওয়ার পরে মার্ভেলের সুপারহিরোর সেই খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন রবার্ট ডাউনি জুনিয়র।

Robert Downey Jr.

রবার্ট ডাউনি জুনিয়র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৮:২১
Share: Save:

হলিউডের প্রথম সারির তারকা তিনি। গোটা বিশ্ব তাঁকে চেনে ‘আয়রন ম্যান’ হিসাবে। ‘শার্লক হোমস’ বলেও কম পরিচিতি নেই তাঁর। তবে গত ২১ জুলাইয়ের পরে বদলে গিয়েছে সেই পরিচিতি। এখন লুইস স্ট্রস বললেই চোখের সামনে ভেসে ওটে রবার্ট ডাউনি জুনিয়রের চেহারা। ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ ছবিতে ঐতিহাসিক ওই চরিত্রে অভিনয় করে দর্শক ও অনুরাগীদের মধ্যে সাড়া জাগিয়েছেন হলিউডের নামজাদা অভিনেতা। বিশ্বজুড়ে বক্স অফিসেও রমরমিয়ে ব্যবসা করছে এই ছবি। ছবির সাফল্যে দিলদরিয়া রবার্ট ডাউনি জুনিয়রও। একটি-দু’টো নয়, নিজের গ্যারাজে ছ’টি গাড়ি অনুরাগীদের মধ্যে বিলিয়ে দিচ্ছেন তিনি।

Robert Downey Jr's Instagram story.

ছ’টি গাড়ি অনুরাগীদের মধ্যে বিলিয়ে দিতে চান রবার্ট ডাউনি জুনিয়র। ছবি: ইনস্টাগ্রাম।

পুরনো দিনের গাড়ি তাঁর বেশ পছন্দের। সেই প্রমাণ মেলে তাঁর গ্যারাজে থাকা গাড়ির তালিকা থেকেই। ভিন্টেজ শেভ্রলে থেকে মার্সিডিজ় বেন্‌জ, কী নেই সেই তালিকায়! সেখান থেকেই মোট ছ’টি গাড়ি অনুরাগীদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে রবার্ট জানান, কোনও শর্ত ছাড়াই স্রেফ অনুরাগীদের কথা ভেবে এই ‘গিভঅ্যাওয়ে’ রেখেছেন তিনি। ছ’টি গাড়ির তালিকায় রয়েছে ১৯৬৫ শেভ্রলে কর্ভেট, ১৯৬৬ বুইক রিভিয়েরা, ১৯৬৯ মার্সিডিজ় বেন্জ় ২৮০এসই, ১৯৭২ শেভ্রলে কে১০ পিকআপ, ১৯৭২ ভিডব্লিউ বাস এবং ১৯৮৫ শেভ্রলে এল ক্যামিনো।

লাকি ড্রয়ের মতো পদ্ধতিতে এই ছ’টি গাড়ি জিততে পারেন ‘আয়রন ম্যান’-এর অনুরাগীরা। অভিনেতা এও জানিয়ে দেন যে, কোনও প্রকার অনুদানের মাধ্যমে গাড়ি কেনার চেষ্টা করলে তা গ্রাহ্য করা হবে না। আমেরিকা, ব্রিটেন, কানাডার (কিউবেক ব্যতীত) নাগরিকদের জন্য সুযোগ রয়েছে রবার্টের এই ছ’টি গাড়ি জেতার। তবে এই কনটেস্টের অংশগ্রহণ করার জন্য ওই ব্যক্তিকে ১৮ বছরের বেশি বয়স্ক হতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE