• রুক্মিণী মৈত্র
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেব আর আমার বন্ধুত্বে আবার রেজলিউশন কি!

rukmini maita
রুক্মিণী মৈত্র। —ছবি: সংগৃহীত।

নতুন বছর মানেই কিছু নতুন ভাবনা নিজের সঙ্গে জুড়ে নেওয়া। এ বছর ওয়ার্কআউটের ওপর বেশি নজর দেব। মন ঠিক রাখতে এর চেয়ে ভাল উপায় আর নেই।

ভেবে দেখেছি, আমরা ভারচুয়াল জগতের মানুষের ওপর বড্ড নির্ভরশীল। সামনে দেখা মানুষ যেন আর গুরুত্ব পায় না। এই জায়গা থেকে নিজেকে সরাতে চাই। জায়গা বলতে সোশ্যাল মিডিয়া। কাজেরও অনেক ক্ষতি হয়। সামনে দেখা মানুষ, আমার চারপাশের মানুষের ওপর এ বছর আরও বেশি করে নির্ভরশীল হতে চাই।

নতুন বছর শুধুই সব নতুনের নয়। কিছু পুরনোকেও সঙ্গে নিয়ে চলা। একসময় গল্ফ খেলতাম। মাঝে বন্ধ করে দিয়েছিলাম। আবার খেলায় ফিরতে চাই। ভাবছি গল্ফ শুরু করব।

ফিরে আসছে গুপী-বাঘা, নামভূমিকায় দেব ও রাহুল আরও পড়ুন

আমার লাইফস্টাইলেও এ বার বদল করতে হবে। আমরা মুখে বলি, কিন্তু করি না। রাতে তাড়াতাড়ি শোওয়া আর সকালে ওঠা। বেশি কাজ করতে চাইলে স্লিপ সাইকেল এ বার বদলাতেই হবে। নিজের শরীরের কথা যখন এত ভাবছি তখন লিখতে লিখতে একটা অপরাধবোধও কিন্তু কাজ করছে! চকোলেট আর ঘন ঘন কেক খাওয়ার অপরাধবোধ! কী যে করি! কমাতেই হবে এ বছর! নাহ্... এই বিষয়টা বোধহয় নতুন বছরে বদলাতে পারব না। মুখেই কেবল বলছি!

আমার লাইফস্টাইলেও এ বার বদল করতে হবে: রুক্মিণী। ছবি: ফেসবুক পেজের সৌজন্যে।

তবে এ বছর নিজের জন্য বাঁচব। নিজের ‘বেস্ট’ তৈরি করব। যাতে আমার আনন্দ সে দিকেই দেখব। অন্যের আনন্দে আনন্দ পাওয়ার রাস্তা থেকে এ বার সরে দাঁড়াবার পালা।

এ সব লেখার সময় আনন্দবাজার ডিজিটাল বার বার জানতে চেয়েছে, দেবের বিষয় নিয়ে আমার নতুন বছরে কী প্ল্যান?

আরে, দেবকে নিয়ে নিউ ইয়ার রেজলিউশন কী হবে? আচ্ছা মুশকিল তো! বন্ধুত্বে রেজলিউশন হয় নাকি?

তবে ভাল স্ক্রিপ্ট পেলে বড় পরদায় এ বছর দেব-রুক্মিণী আবার ফিরবে!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন