Advertisement
১৮ জুন ২০২৪
Rupanjana Mitra

Rupanjana Mitra: মেয়েদের জন্য টয়লেট চাই! আন্দোলনে যোগ দিলেন ‘আইনজীবী’ রূপাঞ্জনা

রূপাঞ্জনাও ভুক্তভোগী, মাঝরাস্তায় বাথরুম পেলে মেয়েরা কতটা অসহায়। তাই শহরে ক্রমশ ছড়িয়ে পড়ছে মেয়েদের জন্য 'টয়লেট চাই' আন্দোলন।

নতুন চরিত্রে রুপাঞ্জনা।

নতুন চরিত্রে রুপাঞ্জনা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১২:২২
Share: Save:

পেশার খাতিরে লোকাল ট্রেনে চড়তে হয় রূপাঞ্জনা মিত্রকেও। তিনিও ভুক্তভোগী, মাঝরাস্তায় বাথরুম পেলে মেয়েরা কতটা অসহায়। তাই শহরে ক্রমশ ছড়িয়ে পড়ছে ‘মেয়েদের জন্য টয়লেট চাই’ আন্দোলন। এই আন্দোলনে সামিল অভিনেত্রীও। কী ভাবে? আনন্দবাজার অনলাইনকে রূপাঞ্জনা জানিয়েছেন, পরিচালক শিব রাম শর্মার নতুন বাংলা ছবি ‘সুনেত্রা সুন্দরম’। এখানেই মেয়েদের এই বিশেষ সমস্যার কথা তুলে ধরা হবে। তিনিও থাকছেন এই ছবিতে। আইনজীবী রত্না সান্যাল রূপে।

রবিবার রূপাঞ্জনা তাঁর ছবির লুক প্রকাশ্যে এনেছেন। সাদা খোলের শাড়িতে চওড়া কালো-লাল নকশাদার পাড়। কালো ব্লাউজ, আইনজীবীর কালো কোট। এই পোশাকেই খুব শিগগিরি আদালত চত্বরে দেখা যাবে অভিনেত্রীকে। নিজের চরিত্র সম্বন্ধে রূপাঞ্জনা বললেন, ‘‘রত্নার অতীত আছে। সেই অতীত পাশে সরিয়ে সে প্রতি মুহূর্তে লড়ে চলে বর্তমানের সঙ্গে। আদালত চত্বরে যথেষ্ট পরিচিত মুখ রত্মা। আবার পার্নো ওরফে সুনেত্রা সুন্দরমের মতো লোকাস ট্রেনে যাতায়াতও করে। সেখান থেকেই সুনেত্রার সঙ্গে আলাপ। এবং প্রয়োজনে পাশে এসে দাঁড়াবে সে।"

পরিচালক এর আগে জানিয়েছিলেন ছবির শ্যুট শুরু হচ্ছে ২৩ মার্চ থেকে। পার্নোর বিপরীতে সোমরাজ মাইতি। থাকছেন শকুন্তলা বড়ুয়া, খরাজ মুখোপাধ্যায়, বাংলাদেশের দুই অভিনেত্রী নাদিয়া আর ফরজানা চুমকি। মেয়েদের সমস্যা। তাই ছবির নাম ঘোষণা নারী দিবসে করেছিলেন শিব রাম। রূপাঞ্জনার শ্যুট শুরু হবে ২৭ মার্চ থেকে। পাশাপাশি, ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’য় অভিনেত্রী দাপুটে ব্যবসায়ী। যার গায়ের রং কালো তাকে একে বারেই দেখতে পারেন না এই মহিলা ব্যবসায়ী। ছোট পর্দায় তুলনায় ধূসর চরিত্র বলেই কি বড় পর্দায় ইতিবাচক রূপাঞ্জনা?

অভিনেত্রীর যুক্তি, ‘‘এই মুহূর্তে ছোট পর্দায় আমাকে ধূসর মনে হলেও আগামী দিনে হয়তো আমার মন বদলাতেও পারে। আমার ব্যবসা রূপটান সম্পর্কিত। তাই আমার পরিবারের সবাই সুন্দর, ফর্সা হবে সেটাই চাহিদা আমার। কালো মানুষদের সহ্য করতে পারি না। আগামী দিনে আমিই হয়তো কালো বউমাকে চোখে হারাব। তখন পর্দায় আরও এক বার সবাই ‘পারমিতার একদিন’ দেখতে পাবেন।’’ এ ছাড়া রূপাঞ্জনাকে দেখা যাচ্ছে হইচই-এর সিরিজ সুন্দরবনের বিদ্যাসাগর-এ। এখানেও তিনি ধূসর চরিত্রেই অভিনয় করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rupanjana Mitra Actress Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE