Advertisement
১৭ মে ২০২৪
Bollywood Controversy

মেয়েদের শরীর কতটা ঢাকা দেখতে চান সলমন? অবশেষে তাঁর উত্তর মিলল

তারকা অভিনেতা হিসাবে নাম-যশ আছে তাঁর। তবে বিতর্কিত ব্যক্তিত্ব হিসাবেও খ্যাতি কম নয় সলমন খানের। এ বার নতুন কী বেফাঁস মন্তব্য করে বসলেন বলিউডের ভাইজান?

Salman Khan finally addresses his rumored rule against women’s lower neckline dresses.

ছবির সেটে মহিলাদের জন্য আলাদা ‘নিয়ম’, বিতর্ক বাড়তেই মুখ খুললেন ভাইজান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৩:৩৮
Share: Save:

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেতা তিনি। তাঁর একাধিক মন্তব্য নিয়ে বিভিন্ন সময়ে তৈরি হয়েছে বিতর্ক। একাধিক বার আইনি জটেও ফেঁসেছেন অভিনেতা। তার পরেও ভাইজান আছেন ভাইজানেই। সম্প্রতি তাঁর ছবির সেটে মহিলাদের পোশাক নিয়ে এক বিশেষ নিয়ম প্রবর্তন করে চর্চায় উঠে এসেছিলেন তিনি। এ বার সেই বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন বলিউড তারকা সলমন খান।

সপ্তাহ খানেক আগে ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির প্রচারে এসে এক অনুষ্ঠানে নবাগতা অভিনেত্রী পলক তিওয়ারি জানান, নিজের ছবির সেটে নাকি মহিলাদের পোশাক নিয়ে বেশ কড়া সলমন খান। অভিনেত্রী জানান, সেটে উপস্থিত মহিলাদের সবাইকেই নাকি বুকঢাকা পোশাক পরার নির্দেশ দেওয়া থাকে ভাইজানের তরফে। এই নিয়ম নাকি শুধু ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির জন্য প্রযোজ্য নয়। পলক জানান, ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবির সেটেও একই নিয়ম রেখেছিলেন সলমন। এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে অভিনয়ের অভিষেকের আগে ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন তিনি। মহেশ মঞ্জরেকরের ওই ছবিতেও নাকি একই নিয়ম রেখেছিলেন সলমন। পলক সলমনের এই ‘নিয়ম’ ফাঁস করতেই শুরু হয় চর্চা। মহিলাদের পোশাকের উপর এই নীতিপুলিশি কেন? ওঠে প্রশ্ন। এ বার সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন সলমন। এক রিয়্যালিটি শো-এ এসে তিনি বলেন, ‘‘নারী শরীর অনেক বেশি মূল্যবান। যত ঢেকে রাখবেন, তত ভাল। আমার অন্তত তাই মনে হয়।’’ এখানেই থামেননি সলমন। নিজের কথার মানে স্পষ্ট করে বোঝাতে সলমন বলেন, ‘‘আমিও এক সময় স্নানপোশাকে ক্যামেরার সামনে নাচ করেছি। কিন্তু এখন পরিস্থিতি আলাদা। এটা মেয়েদের বিষয় নয়, এটা ছেলেদের দোষ। তারা যে ভাবে মহিলাদের দিকে তাকায়, সেটা আমার পছন্দ নয়। এই ধরনের অপমান মহিলাদের সহ্য করতে হোক, আমি চাই না।’’

কথা প্রসঙ্গে পারিবারিক ছবি বানানোর বিষয়ের মুখ খোলেন সলমন খান। তাঁর কথায়, ‘‘যখন আমরা পরিবারের ছোট-বড় সব সদস্যের কথা ভেবে ছবি বানাই, তখন সবাই একসঙ্গে বসে সেটা দেখতে পারেন। আমি সব সময় সচেতন থাকি, এমন কোনও ছবি না বানিয়ে বসি, যেখানে পুরুষরা মহিলাদের খারাপ নজরে দেখেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE