Advertisement
১৭ জুলাই ২০২৪
Salman Khan

‘স্ত্রী অন্তঃসত্ত্বা, এ দিকে খাবার কেনার টাকা নেই’, শাহরুখের প্রতিরূপকে কী ভাবে সাহায্য করেন সলমন?

খাবার কেনার সামর্থ‍্যও সেই সময়ে হারিয়েছিলেন। বাধ্য হয়ে ঘরের বেশ কিছু জিনিস বিক্রি করে দিতে হয়েছিল রিজ়ওয়ানকে।

Salman Khan helped Shah Rukh Khan’s lookalike during Corona pandemic

(বাঁ দিকে) রিজ়ওয়ান খান, (ডান দিকে) সলমন খান। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৯:০৮
Share: Save:

হঠাৎ সামনে এসে দাঁড়ালে অনেকেই শাহরুখ খান বলেই ভুল করবেন। বলি তারকাকে অবিকল নকল করেই সমাজমাধ্যমে বেশ জনপ্রিয় রিজ়ওয়ান খান। শাহরুখের সংলাপ, চলন, হাসি নকল করে একাধিক বার নেটপাড়ায় ভাইরালও হয়েছেন তিনি। শাহরুখকে নকল করলেও, দুঃসময়ে পাশে পেয়েছেন বলি তারকা সলমন খানকে।

সম্প্রতি এক পডকাস্টে নিজের নানা কথা ভাগ করে নেন রিজ়ওয়ান। মানুষ তাঁকে শাহরুখ বলে ভুল করে ফেলেন। কিন্তু, একটা সময়ে অভাবের মধ্যে সময় কাটিয়েছেন তিনি। কোভিড অতিমারির সময়ে আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিলেন রিজ়ওয়ান। এমনকি খাবার কেনার সামর্থ্যও সেই সময়ে হারিয়েছিলেন তিনি।

বাধ্য হয়ে ঘরের বেশ কিছু জিনিস বিক্রি করে দিতে হয়েছিল রিজ়ওয়ানকে। সেই টাকা দিয়েই খাবার কিনতেন। সেই সময়ে সলমন সাহায্যের হাত বাড়িয়েছিলেন তাঁর দিকে। রিজ়ওয়ান বলছেন, ‘‘আমার স্ত্রী সেই সময়ে অন্তঃসত্ত্বা। আর আমার হাতে কোনও কাজ নেই। তারকাদের মতো দেখতে যাঁরা, তাঁদের নিয়ে আমাদের একটা সংগঠন রয়েছে। সেই সংগঠনের প্রত্যেককেই সলমন খান ২৫০০ টাকা করে পাঠিয়েছিলেন।’’

শুধু ২৫০০ টাকাই নয়। সঙ্গে খাদ্যসামগ্রীও পাঠিয়েছিলেন ভাইজান। জানান রিজ়ওয়ান। তাঁর কথায়, ‘‘আমি সত্যি সলমনকে ধন্যবাদ জানাতে চাই। আর এখন ঈশ্বরের কৃপায় আমার একটা দুই কামরার বাড়ি আছে। যা যা বিক্রি করে দিতে হয়েছিল অতিমারিতে, এখন তা সব আমার কাছে আছে। আমি আবার সেগুলি কিনতে পেরেছি।’’

‘চক দে ইন্ডিয়া’ ও ‘মহব্বতেঁ’ ছবিতে শাহরুখের বডি ডাবল হিসেবেও কাজ করেছিলেন রিজ়ওয়ান। ‘সেলিব্রিটি লুক অ্যালাইক’ হয়ে কাজ করার আগে রাস্তায় খাবারের দোকান ছিল রিজ়ওয়ানের। তার পর এক দিন হঠাৎই তাঁর কাছে শাহরুখ খানের সঙ্গে কাজ করার প্রস্তাব আসে। বহু বিজ্ঞাপনে শাহরুখের সঙ্গে কাজ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Khan Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE