Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Tiger 3 update

মুক্তির এক দিন আগে তিন দেশে নিষিদ্ধ সলমনের ‘টাইগার ৩’, নেপথ্যে কারণ নাকি ক্যাটরিনা!

মুক্তির এক দিন আগে চিন্তার ভাঁজ, তিন দেশে নিষিদ্ধ করা হল ‘টাইগার ৩’-কে। কারণ নাকি নায়িকা ক্যাটরিনা কইফ!

Salman khan movie Tiger 3 movie banned in oman qatar Kuwait because of katrina, here is the truth

ক্যাটরিনা কইফ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৬:৫২
Share: Save:

মাঝে মাত্র একটা দিন, রাত পোহালেই মুক্তি পেতে চলেছে সলমন খানের বহু প্রতীক্ষিত ছবি ‘টাইগার ৩’। ১০ কোটি টাকার উপর অগ্রিম বুকিং হয়ে গিয়েছে এই ছবির। যদিও কলকাতায় এই ছবি নিয়ে উত্তেজনা অন্যান্য শহরের তুলনায় বেশ কম। তবে উত্তর ভারতের রাজ্যগুলিতে এই ছবি ঘিরে উত্তেজনা তুঙ্গে। সব ভালই এগোচ্ছিল, তার মাঝেই হঠাৎ বিপত্তি। সলমন খান-ক্যাটরিনা কইফ অভিনীত এই ছবিকে নিষিদ্ধ করা হল মধ্যপ্রাচ্যের তিন দেশে।

ওমান, কাতার, কুয়েত— এই তিন দেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এই ছবির উপর। কিন্তু কেন হঠাৎ সলমনের ছবিকে নিয়ে আপত্তি! মূলত দু’টি কারণ রয়েছে এর পিছনে। প্রথমত, ধর্মীয় ভাবাবেগ ও দ্বিতীয়ত ক্যাটরিনা কইফের তোয়ালে পরা দৃশ্যে আপত্তি। এই ছবির খলনায়কের চরিত্রে রয়েছেন ইমরান হাশমি। এই চরিত্রটি এক মুসলিম জঙ্গি সংগঠনের মাথা। ইসলাম ধর্মালম্বী দেশ ও সেখানকার মানুষজনের নেতিবাচক চরিত্রায়নের কারণেই মূলত এই বাধা। এ ছাড়াও ক্যাটরিনার তোয়ালে জড়ানো গায়ে অ্যাকশন দৃশ্য নিয়েও আপত্তি রয়েছে এই তিন দেশের। যদিও এ প্রসঙ্গে যশরাজ ফিল্মস্–এর তরফে কোনও ধরনের আনুষ্ঠানিক বিবৃতি মেলেনি। যশরাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’ তথা গুপ্তচর ব্রহ্মাণ্ডের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি ‘টাইগার ৩’। ছবিতে সলমন খানের সঙ্গে জুটিতে ফিরেছেন ক্যাটরিনা কইফ। ছবিতে যে ভরপুর অ্যাকশন থাকছে, তার আভাস পাওয়া গিয়েছিল ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম দু’টি ছবি থেকেই। তবে ‘পাঠান’-এর সাফল্যের পর আরও কয়েক ধাপ এগিয়েছে ওয়াইআরএফ। সলমন তো রয়েছেনই, তার সঙ্গে পাল্লা দিয়ে অ্যাকশন করবেন ক্যাটরিনাও। সেখানেই তোয়ালে জড়িয়ে মারপিট করতে দেখা যাবে অভিনেত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE