Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Matthew Perry

মৃত্যুর দিন দশেক পরেই আলোচনা বায়োপিক নিয়ে, ম্যাথুর চরিত্রে অভিনয় করছেন কোন অভিনেতা?

গত ২৮ অক্টোবর ৫৪ বছর বয়সে প্রয়াত হয়েছেন হলিউড অভিনেতা ম্যাথু পেরি। নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর সৌজন্যে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি।

Zac Efron says he would be ‘honoured’ to play Matthew Perry in future biopic

ম্যাথু পেরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২২:০৭
Share: Save:

গত ২৮ অক্টোবর প্রয়াত হয়েছেন ‘ফ্রেন্ডস’ খ্যাত আমেরিকান অভিনেতা এবং কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। তার পরে ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। তাঁর মৃত্যুর পরে কেটে গিয়েছে দিন দশেক। নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। সেই চরিত্রে অভিনয় করেই জনপ্রিয়তা অর্জন করেছিলেন ম্যাথু। তা ছাড়াও ‘ফুল্‌স রাশ ইন’, ‘দ্য হোল নাইন ইয়ার্ডস’-এর মতো একাধিক ছবিতেও কাজ করেছিলেন অভিনেতা। তাঁর মৃত্যুর পর এ বার আলোচনা শুরু ম্যাথুর বায়োপিক নিয়ে।

সারা জীবন মদ ও ব্যথার ওষুধের নেশার সঙ্গে যুঝেছেন ম্যাথু। তার পরেও অভিনয়ের পাশাপাশি নেশাগ্রস্তদের সাহায্যার্থে আজীবন কাজ করেছেন তিনি। ম্যাথুর মৃত্যুর পর সম্প্রতি তাঁর জীবনীচিত্র নিয়ে শুরু হয়েছে আলোচনা। তাঁর ভূমিকায় অভিনয় করবেন কে? খবর, ম্যাথুর জীবনীচিত্রে তাঁর ভূমিকায় অভিনয় করতে আগ্রহী হলিউড তারকা জ়্যাক এফ্রন। সম্প্রতি এক সাক্ষাৎকারে জ়্যাক জানান, ম্যাথুর বায়োপিকে তাঁর ভূমিকায় অভিনয় করার সুযোগ পেলে গর্ববোধ করবেন তিনি।

 হলিউড তারকা জ়্যাক এফ্রন।

হলিউড তারকা জ়্যাক এফ্রন। ছবি: সংগৃহীত।

’১৭ এগেন’ ছবিতে ম্যাথুর সঙ্গে কাজ করেছিলেন জ়্যাক। ওই ছবিতে কাজ করার সময় নাকি তাঁর কাছেই কৌতুকাভিনয় শিখেছিলেন, জানান জ়্যাক। ম্যাথুকে নিজের শিক্ষক বলে মনে করতেন তিনি। তারকার প্রয়াণের খবর প্রথমে বিশ্বাসই করতে পারেননি জ়্যাক। তবে অভিনেতা জানান, ম্যাথুর প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর বায়োপিকে অভিনয় করার সুযোগ পেলে সেই কাজকেই অগ্রাধিকার দেবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE