Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shashi Tharoor

Shashi Tharoor-Salman Khan: শশী তারুরকে বিদেশমন্ত্রীর ভূমিকায় অভিনয় করার প্রস্তাব সলমনের

হিন্দি ছবির কিছু দর্শক দাবি করেছিলেন, সলমন এবং আমির খানের ছবি ‘অন্দাজ অপনা অপনা’-তে অভিনয় করেছিলেন শশী।

মাঝ আকাশে তোলা শশী তারুর এবং সলমন খানের নিজস্বী

মাঝ আকাশে তোলা শশী তারুর এবং সলমন খানের নিজস্বী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ২৩:৩৬
Share: Save:

কংগ্রেস সাংসদ শশী তারুরকে এক সময়ে তাঁর ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন সলমন খান। রাজনীতিককে রাজনীতিকের ভূমিকায় দেখার ইচ্ছাপ্রকাশ করেছিলেন বলি-অভিনেতা। ২০১৮ সালে এক সাক্ষাৎকারে সে কথা জানিয়েছিলেন খোদ শশী। রুপোলি পর্দায় সলমনের সঙ্গে শশীর অভিনয় করার সম্ভাবনা তৈরি হয়েছিল জেনে চমকে উঠেছিলেন অনেকে। কিন্তু শশীর অভিনয় দেখার সৌভাগ্য হয়নি তাঁদের। প্রস্তাব গ্রহণ না করার কারণের মধ্যেও চমক লুকিয়ে রয়েছে।

ছবিতে বিদেশমন্ত্রীর ভূমিকায় ভাবা হয়েছিল শশীকে। সাক্ষাৎকারে শশী বলেছিলেন, ‘‘সেই ছবিতে যে কেবল সলমনের মতো বড় অভিনেতা কাজ করছিলেন তা-ই নয়, ততধিক বিখ্যাত পরিচালক সেই ছবিটি বানাচ্ছিলেন। তাই শুরুতেই প্রত্যাখ্যান করিনি। কিন্তু আমার এক বন্ধুর একটি বাক্যে আমি সিদ্ধান্ত নিয়ে ফেলি যে অভিনয় করব না। তার পরেই না বলে দিই। কিন্তু সেই সময়টির কথা ভাবলে মজা লাগে আমার।’’

শশীকে তাঁর বন্ধুর পরামর্শ ছিল, ‘‘বাস্তব জীবনে বিদেশমন্ত্রী হতে চাও? তা হলে কখনও বিদেশমন্ত্রী সেজো না।’’ সেই কথা শোনার পরেই রুপোলি পর্দার হাতছানি এড়িয়ে যান কংগ্রেস সাংসদ।

সেই সাক্ষাৎকারেই শশী জানান, হিন্দি ছবির কিছু দর্শক দাবি করেছিলেন, সলমন এবং আমির খানের ছবি ‘অন্দাজ অপনা অপনা’-তে অভিনয় করেছিলেন শশী। কিন্তু তা আদৌ সত্যি নয় বলে জানান তিনি।বলেন, ‘‘যখন সেই ছবিটি মুক্তি পায়, আমি তখন ইংল্যান্ডে থাকি। তাই আমার সেই ছবিতে অভিনয় করার কোনও সম্ভাবনাই নেই।’’

তার কিছু বছর পরে জয়পুর থেকে আমদাবাদ যাওয়ার বিমানে হঠাৎ দেখাও হয়ে যায় শশী এবং সলমনের। শশী সেই সুযোগ ছেড়ে দেননি। সলমনের সঙ্গে নিজস্বী তুলে নেটমাধ্যমে পোস্ট করেছিলেন। ছবিটি সেই সময় বেশ জনপ্রিয় হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashi Tharoor salman khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE