Advertisement
১৭ মে ২০২৪
Siddique Ismail

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সলমনের ‘বডিগার্ড’ ছবির পরিচালক, অবস্থা কেমন?

নিউমোনিয়া এবং লিভারের অসুস্থতায় আগে থেকে ভুগছিলেন, হঠাৎই হৃদ্‌রোগে আক্রান্ত হলেন সলমন খান অভিনীত ‘বডিগার্ড’ ছবির পরিচালক।

(বাঁ দিকে ) সলমন খান (ডান দিকে) সিদ্দিক ইসমাইল

(বাঁ দিকে ) সলমন খান (ডান দিকে) সিদ্দিক ইসমাইল ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৯:০৭
Share: Save:

সোমবার আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হন পরিচালক তথা চিত্রনাট্যকার সিদ্দিক ইসমাইল। মালয়ালি ছবি ইন্ডাস্ট্রির খ্যাতনামী পরিচালক তিনি। হৃদ্‌রোগে আক্রান্ত হতেই তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয় পরিচালকে। এই মুহূর্তে কোচির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। পারিবারিক সূত্রে জানা যাচ্ছে পরিচালকের অবস্থা আশঙ্কাজনক।

হাসপাতাল সূত্রে খবর, এই মুহূর্তে আইসিইউ-তে রয়েছেন বর্ষীয়ান পরিচালক। তাঁকে রাখা হয়েছে একমো সাপোর্টে। শরীরের অক্সিজেনের মাত্রা কমে যাওয়াই একমো সাপোর্টে রাখা হয়েছে পরিচালককে। বেশ কিছু দিন ধরে তিনি নিউমোনিয়া এবং লিভারের অসুস্থতায় ভুগছিলেন।

তিন দশকেরও বেশি সময় ধরে মালয়ালি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত তিনি। হিন্দিতে খুব বেশি ছবি না করলেও প্রথম ছবিই হিট। বলিউডে তাঁর অভিষেক হয় ‘হলচল’ ছবির মাধ্যমে। প্রিয়দর্শন পরিচালিত এই ছবির চিত্রনাট্যকার ছিলেন তিনি। তার পর ২০১১ সালে সলমন খান, করিনা কপূর অভিনীত ‘বডিগার্ড’ ছবির পরিচালনা করেন। সিদ্দিক ইসমাইল মূলত মূলধারার বাণিজ্যিক ছবির পরিচালক। আশির দশকের শেষে ‘রামাজি রাও স্পিকিং’ ছবি দিয়ে পরিচালনায় হাতেখড়ি তাঁর। এরপর ‘গডফাদার’, ‘কাবুলিওয়ালা’, ‘হিটলার’, ‘ফ্রেন্ডস’, ‘ভিয়েতনাম কলোনি’-র মতো হিট ছবি উপহার দিয়েছেন তিনি। তাঁর পরিচালিত শেষ ছবি হল মোহনলাল ও আরবাজ খান অভিনীত ‘বিগ ব্রাদার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE