Advertisement
০২ মে ২০২৪
Aayush Sharma in Legal Trouble

ছবির চিত্রনাট্য থেকে সংলাপ, সবই চুরির ফসল! ছবি মুক্তির আগে আইনি জটে সলমনের ভগ্নিপতি

সলমন খানের বোন অর্পিতা খান শর্মার স্বামী তিনি। বলিউডে আত্মপ্রকাশ করেছেন সলমনের হাত ধরেই। আসন্ন ছবি ‘রুসলান’ নিয়ে এ বার আইনি জটে অভিনেতা আয়ুষ শর্মা।

Salman Khan’s brother-in-law Aayush Sharma receives legal notice for alleged plagiarism in Ruslaan dialogues and story.

ছবির প্রচার ঝলক মুক্তির পর থেকেই আইনি জটে অভিনেতা আয়ুষ শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৬:৪৫
Share: Save:

আইনি জটিলতায় জড়ালেন বলিউড তারকা সলমনের খানের ভগ্নিপতি আয়ুষ শর্মা। সলমন খানের বোন অর্পিতা খান শর্মার স্বামী আয়ুষ। আয়ুষের বিরুদ্ধে আইনি নোটিস জারি করল দিল্লি আদালত। আয়ুষ শর্মার আসন্ন ছবি ‘রুসলান’ ঘিরে জটিলতার সূত্রপাত। সেই জটিলতাও আরও বাড়ল সাম্প্রতিক আইনি নোটিসে। শুধু আয়ুষ শর্মাই নন, ছবির প্রযোজক কেকে রাধামোহন এবং দক্ষিণী অভিনেতা জগপতি বাবুর বিরুদ্ধেও আইনি নোটিস জারি করেছে দিল্লি আদালত।

গত এপ্রিলে প্রকাশ্যে আসে আয়ুষ শর্মা অভিনীত ‘রুসলান’-এর প্রথম প্রচার ঝলক। প্রচার ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয় বিতর্ক। অভিযোগ ওঠে, ছবির চিত্রনাট্য থেকে সংলাপ, সবটাই নাকি আদতে চুরির ফসল। অভিযোগ করেন প্রযোজক জগদীশ শর্মা ও অভিনেতা রাজবীর শর্মা। নিজেদের আইনজীবী মারফত আসন্ন ‘রুসলান’ ছবির মুক্তিতে নিষেধাজ্ঞার দাবি জানিয়ে দিল্লি আদালতে একটি মামলা দায়ের করেছিলেন তাঁরা। তাঁদের অভিযোগ, ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘রুসলান’ থেকে হুবহু অনুকরণ করে তৈরি হয়েছে আয়ুষ শর্মার এই ছবি।

ছবির চিত্রনাট্য থেকে সংলাপ, সবই নাকি টুকে দেওয়া হয়েছে ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ওই ছবি থেকে। ওই ছবির প্রযোজক ছিলেন জগদীশ শর্মা, ছবিতে অভিনয় করেছিলেন রাজবীর শর্মা। প্রযোজক ও অভিনেতার অভিযোগ, কোনও অনুমতি ছাড়াই ব্যবহার করা হয়েছে ছবির নামও। তাঁদের অভিযোগের উপর ভিত্তি করে আইনি নোটিস পাঠানো হয়েছে আয়ুষ শর্মা-সহ ছবির প্রযোজকদের। এক সপ্তাহের মধ্যে তিন অভিযুক্তকে আত্মপক্ষ সমর্থন করে যুক্তি পেশের নির্দেশ দিয়েছে দিল্লি আদালত।

২০১৮ সালে সলমন খান প্রযোজিত ‘লভযাত্রী’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক আয়ুষ শর্মার। তার পর সলমন খানের সঙ্গেই ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবিতেও কাজ করেছেন আয়ুষ। এ ছাড়াও, তাঁকে দেখা গিয়েছে ‘মাঞ্ঝা’, ‘পহলি পহলি বারিশ’-এর মতো মিউজ়িক ভিডিয়োয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE