Advertisement
০১ মে ২০২৪
Sana Khan

স্বল্পবাস ছেড়ে হিজাব! কেন খ্যাতির জগৎ ফেলে ধর্মকর্মে মতি হল বলিউড অভিনেত্রী সানার?

ইদানীং হজযাত্রা থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় ক্রিয়াকলাপের ছবি পোস্ট করেন প্রাক্তন অভিনেত্রী সানা। জানান, তিনি ভাল আছেন।

Sana Khan gets emotional as she decided to quit name, fame, money for spiritual life.

৫ বছরের অভিনয়জীবনে রাতারাতি ইতি টেনে গ্ল্যামার দুনিয়াকে বিদায় জানিয়েছিলেন সানা। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩৩
Share: Save:

কেরিয়ারের রেখচিত্র যখন ঊর্ধ্বমুখী, নাম-যশ-খ্যাতির চাকচিক্য ছেড়ে আধ্যাত্মিক পথে হেঁটেছিলেন সানা খান। ইতি টেনেছিলেন অভিনয়ে। ২০২০ সাল। সানার হঠাৎ সিদ্ধান্ত সকলকে অবাক করেছিল। সমাজমাধ্যমে পোস্ট করে সানা লিখেছিলেন, “মানবসেবায় আত্মনিবেদন করতে চললাম। সৃষ্টিকর্তার এমনই নির্দেশ।”

সানা জানান, শান্তি পাচ্ছেন না অর্থের পিছনে ঘুরে। আগের জীবনে সবই তো পেলেন। এ বার হৃদয়ের তৃপ্তির পথে যেতে হবে তাঁকে। অবসাদ কাটিয়ে খুশি থাকতে চান। অভিনেত্রী আরও এক মর্মান্তিক কথা বলেন এর পরই। তাঁর কথায়, “২০১৯ সালে আমার স্বপ্নে একটা কবর দেখতাম। সেটা জ্বলছে, আগুনের হলকা উঠছে। দেখতাম আমিই শুয়ে রয়েছি সেই কবরে। এর পরই আমার মনে হয়, আল্লা কোনও নির্দেশ দিচ্ছেন। সেটা আমার শোনা উচিত।”

‘বিগ বস ৬’-খ্যাত সানা এক সময় চর্চায় থাকতেন তাঁর খোলামেলা পোশাকের জন্য। ‘ওয়াজহ তুম হো’ ছবিতে সানার উষ্ণ মূর্তি এখনও দর্শক ভুলতে পারেননি। তবে ১৫ বছরের অভিনয়জীবনে রাতারাতি ইতি টেনে গ্ল্যামার দুনিয়াকে বিদায় জানিয়েছিলেন সানা। সেই থেকে বোরখায় ঢেকে ফেলেছেন নিজেকে, কাটাচ্ছেন ভিন্ন জীবন।

কেন নাম, খ্যাতি, অর্থের জীবন ছেড়ে দিলেন সানা? এক সাক্ষাৎকারে সব কথা খুলে বলেন তিনি। আবেগে তাঁর গলা বুজে আসছিল, তবু বলতে থাকেন।

সানা জানান, ২০১৯ সালের রমজান মাসে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুস্থতার কারণে অবসাদেও ডুবেছিলেন। ২০২০ সালের নভেম্বরে মুফতি আনাস সইদকে বিয়ে করেন সানা। স্বামী, সংসার আর ধর্ম— এই নিয়েই এখন ব্যস্ত তিনি। বলিউডের কেরিয়ারের দিকে ফিরেও তাকাতে চান না।

তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালম ভাষায় একাধিক ছবিতে অভিনয় করেছিলেন সানা। ২০১২ সালে রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন। সলমন খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’ এবং ‘স্পেশ্যাল অপস’ সিরিজেও কাজ করেছেন সানা।

তবে ইদানীং হজযাত্রা থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় ক্রিয়াকলাপের ছবি পোস্ট করেন প্রাক্তন অভিনেত্রী। জানান, তিনি ভাল আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sana Khan Hijab Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE