×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

অঞ্জনদার প্রথম ওয়েব সিরিজে কাজ করে কেঁদে ফেলেছিলাম: সন্দীপ্তা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ মার্চ ২০২১ ১০:২৩
সন্দীপ্তা সেন।

সন্দীপ্তা সেন।

কোনও এক সকালে আচমকা ফোনে ঘুম ভাঙে সন্দীপ্তা সেনের। ও পারে অঞ্জন দত্তের পরিচিত কণ্ঠ। জানালেন, অভিনেত্রীর সঙ্গে কাজ করতে চান তিনি। কিছুটা সামলে উঠে সন্দীপ্তা বুঝলেন, যা ঘটেছে তা স্বপ্ন নয়।

অঞ্জনের পরিচালনায় হইচই-এর নতুন ওয়েব সিরিজ ‘মার্ডার ইন দ্য হিলস’-এ অভিনয় করছেন তিনি। এটিই অঞ্জন দত্তের প্রথম ওয়েব সিরিজ। পরিচালনার সঙ্গে অভিনয়ও করেছেন অঞ্জন। সন্দীপ্তার সঙ্গেও কিছু দৃশ্যে দেখা যাবে তাঁকে। সন্দীপ্তার চরিত্রের নাম ডা. নিমা প্রধান। চিরাচরিত ‘পাশের বাড়ির মেয়ে’ নয়, কিছুটা ধূসর চরিত্রে সামনে আসবেন সন্দীপ্তা। অভিনেত্রীর দাবি, এ রকম চরিত্রে দর্শক তাঁকে আগে দেখেননি। প্রথমবার অঞ্জনের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন? উচ্ছ্বাস স্পষ্ট অভিনেত্রীর কণ্ঠে, “অঞ্জনদা’র সঙ্গে কাজ করা মানে আমার কাছে একটা ওয়ার্কশপের মতো। অনেক কিছু শিখেছি। কাঁদার দৃশ্যে গ্লিসারিন অবধি ব্যবহার করতে হয়নি। অঞ্জনদা এমন কিছু একটা বলতেন, আমি নিজেই কাঁদতে শুরু করতাম।”

ছবির বেশ কিছু অংশ শ্যুট করা হয় দার্জিলিংয়ে। অঞ্জন দত্ত এবং শৈলশহরের যুগলবন্দির ঘোর যেন এখনও কাটেনি সন্দীপ্তার। কিছুটা নস্টালজিক অভিনেত্রী, “দার্জিলিংয়ের সেন্ট পলসে শ্যুট করছিলাম আমরা। ওখানে অঞ্জনদা পড়াশোনা করেছেন। সেখানকার সব কিছু উনি চেনেন। কাজের করতে করতেও কতো গল্প বলছিলেন।”

Advertisement
নিমার চরিত্রে সন্দীপ্তা।

নিমার চরিত্রে সন্দীপ্তা।


কেরিয়ারের বেশিরভাগটাই মেগা ধারাবাহিকে অভিনয় করেছেন। থ্রিলার ঘরানায় অভিনয়ের সুযোগ আসবে, এমনটা ভাবেননি সন্দীপ্তা নিজেও। কিছুটা ভয়ও ছিল মনে। তাঁর কথায়, “অঞ্জনদা, মণিদা আমার উপর ভরসা না করলে হয় তো এই সুযোগটা আসত না। যে দিন জানলাম আমি চরিত্রটা করছি খুব নার্ভাস হয়ে গিয়ছিলাম।”

প্রথমবার অঞ্জনের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা এখনও সন্দীপ্তার মনে স্পষ্ট। সে দিন আবেগ ধরে রাখতে পারেননি। কিছুটা ভারী হয়ে এল অভিনেত্রীর গলা, “ওই দিনটা আমার সারা জীবন মনে থাকবে। শটের পর আমাকে জড়িয়ে ধরেছিলেন অঞ্জনদা। ঘরে এসে কেঁদে ফেলেছিলাম।”

সন্দীপ্তার জীবনের 'বড় পাওনা' এই ওয়েবসিরিজ। তাঁর সঙ্গে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী, সৌরভ চক্রবর্তী, অনিন্দিতা বসু, রাজদীপ গুপ্ত, রজত গঙ্গোপাধ্যায়, সুপ্রভাত দাস।

Advertisement