Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sandipta: এ বারে মন খারাপ হলে সরাসরি কথা বলা যাবে সন্দীপ্তার সঙ্গে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জুন ২০২১ ২১:৪৫
সন্দীপ্তা সেন

সন্দীপ্তা সেন

অতিমারিতে যে যেমন ভাবে পারছেন, মানুষকে সাহায্য করছেন। তাঁদের মধ্যে রয়েছেন টেলি ও টলি তারকারাও। কেউ অর্থসাহায্য, কেউ বা হাসপাতালে শয্যার ব্যবস্থা, কেউ আবার অক্সিজেনের বন্দোবস্ত করছেন। কণীনিকা মুখোপাধ্যায় যেমন অভিনয় শেখাচ্ছেন অনলাইনে। তেমনই সহ-নাগরিকদের মানসিক স্বাস্থ্যের কথা ভাবলেন জনপ্রিয় টেলি-তারকা সন্দীপ্তা সেন। কয়েক বছরের জন্য আলমারিতে তুলে রাখা প্রতিভাকে কাজে লাগালেন দুঃসময়ে। তবে গত ৭ বছর ধরে ফের মানুষের মনের খেয়াল রাখছেন তিনি।

রাজাবাজার সায়েন্স কলেজ থেকে মনোবিদ্যা নিয়ে স্নাতকোত্তর সন্দীপ্তা। সেই বিদ্যাকে কাজে লাগাতে চলেছেন তিনি। রবিবার তাই ইনস্টাগ্রামে তাঁর নতুন পোস্ট। প্রথম পদক্ষেপ সন্দীপ্তার। নেটাগরিকদের উদ্দেশে তাঁর বার্তা ‘আপনারা সবাই আমায় ক্যামেরার সামনে দেখেছেন। কিন্তু আমি এক জন মনরোগ বিশেষজ্ঞও। গত ৭ বছর ধরে এই নিয়ে চর্চা করছি আমি। অতিমারির সময়ে বিধ্বস্ত মনকে শান্ত করা, ভাল রাখা খুবই কঠিন হয়ে দাঁড়াচ্ছে আমাদের সকলের জন্য।’ আর তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন আরও বেশি সংখ্যক মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন, কথা বলবেন, মন হালকা করার প্রক্রিয়ায় রসদ জোগাবেন।

Advertisement

শুরু হতে চলেছে, ‘শেয়ার উইথ সন্দীপ্তা’। সপ্তাহে এক দিন করে সন্দীপ্তা মানসিক রোগের কিছু বিষয় নিয়ে কথা বলবেন সকলের সঙ্গে। এ ছাড়া ২-৩ জনকে বেছে নিয়ে সপ্তাহে এক দিন করে জুম কলে নিভৃতে কথা বলবেন। তাঁদের মনের কথা শুনবেন। সমস্যা দূর করার চেষ্টা করবেন অভিনেত্রী। নিজের নাম নথিভুক্ত করতে হলে একটি ফর্ম ভর্তি করতে হবে। অভিনেত্রীর ইনস্টাগ্রাম প্রোফাইলে সেই ফর্মটি দেওয়া রয়েছে। এই সাহায্য যাতে সকলে পান, তার জন্য নিজেদের ইনস্টাগ্রাম স্টোরিতে এই পোস্টটির ছবি দিতে বললেন সন্দীপ্তা। সঙ্গে হ্যাশট্যাগে লিখতে হবে, ‘হিল দিল’। অর্থাৎ মনের যত্ন।

আরও পড়ুন

Advertisement