Advertisement
২৪ জুলাই ২০২৪
Sanjay Dutt

মা-বাবার পিণ্ডদান করতে গয়ায় সঞ্জয় দত্ত, রামমন্দির নিয়ে কী মন্তব্য করলেন অভিনেতা?

মা নার্গিস দত্ত ও সুনীল দত্তের জন্য গয়ায় পিণ্ড দিলেন তাঁদের একমাত্র ছেলে সঞ্জয় দত্ত। সেখানেই রামমন্দির প্রসঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন অভিনেতা।

Sanjay Dutt performs pind daan for his parents at Gaya

রামমন্দির প্রসঙ্গে কী বললেন সঞ্জয় দত্ত? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৩:৩৪
Share: Save:

বৃহস্পতিবার বিহারের গয়ার বিষ্ণুপদ মন্দিরে হাজির অভিনেতা সঞ্জয় দত্ত। না, কোনও সিনেমার শুটিং নয়, তিনি গয়া গেলেন পিণ্ডদান করতে। বাবা-মা মারা যাওয়ার পর পিণ্ডদানের রীতি রয়েছে হিন্দু ধর্মে। এ বার মা নার্গিস দত্ত ও সুনীল দত্তের জন্য গয়ায় পিণ্ড দিলেন তাঁদের একমাত্র ছেলে। সেখানেই রামমন্দির প্রসঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন অভিনেতা।

পরনে সাদা পঞ্জাবি-পাজামা, গলায় গামছা দিয়ে পুজোয় বসে সঞ্জয়। পুরোহিতের কথা একেবারে নিষ্ঠাভরে মেনে চলছেন। অভিনেতা গয়া পৌঁছনোর খবর পাঁচকান হতেই মন্দির চত্বরে তাঁকে দেখার জন্য উপচে পড়ে ভিড়। বাবা-মায়ের পিণ্ডদান করে বেরোনোর সময় প্রশ্নের মুখে পড়েন অভিনেতা। ২২ জানুয়ারি রামমন্দিরের প্রতিষ্ঠা নিয়ে জিজ্ঞেস করতেই এল উত্তর। সঞ্জয় বলেন, ‘‘খুব ভাল যে এমন একটা কিছু হচ্ছে দেশে। আমি নিজেও যাব আশীর্বাদ নিতে।’’ ২০০৫ সালে বাবাকে হারান সঞ্জয়। তার আগে যদিও একাধিক ঝড়ঝাপটা পার করে ফেলেছিলেন অভিনেতা। মা নার্গিস মারা যান, যখন সঞ্জয় সদ্য যৌবনে পা দিয়েছেন। ১৯৮১ সালে তাঁর প্রথম ছবি ‘রকি’ মুক্তির মাত্র এক সপ্তাহ আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE