Advertisement
১০ মে ২০২৪
Sanjay Dutt

Trishala Dutta: শরীরের দাগ মনে করিয়ে দেয় মানসিক যন্ত্রণার দিনগুলো, অকপট সঞ্জয়-কন্যা ত্রিশলা

মানসিক যন্ত্রণার দিনগুলো ভুলতে চান ত্রিশলা। শরীরের দাগ মনে করিয়ে দেয় লড়াইয়ের স্মৃতি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৯:৩৬
Share: Save:

বলিউডের অভিনেতাদের মধ্যে সঞ্জয় দত্ত বলিষ্ঠ একটি নাম। তাঁর মেয়ে ত্রিশলাও যে মানসিক ভাবে কতটা দৃঢ় তারই পরিচয় পাওয়া গেল ত্রিশলার এক বার্তায়। যেখানে তিনি অকপট তার মানসিক যন্ত্রণার দিনগুলো নিয়ে। পেশায় ত্রিশলা একজন মনস্তাত্ত্বিক প্রশিক্ষক, তাকেও দিন কাটাতে হয়েছে মানসিক যন্ত্রণায়। সেই দিনগুলোর সাক্ষী হিসেবে এখনও শরীরে রয়েছে দাগ।সেই দাগগুলোই আজ তাকে আনন্দ দেয়। দ্রুত ওজন বাড়ছিল ত্রিশলার। ওজন কমানের জন্য শুরু করেন শরীরচর্চা। প্রতিদিনের কঠিন পরিশ্রমে কমতে থাকে ওজন। কিন্তু শরীরে থেকে যায় দাগ। এই দাগগুলোই আজ আনন্দ দেয় ত্রিশলাকে। মনে করিয়ে দেয় কতটা কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়ে তবেই সফল হয়েছেন তিনি।

মুম্বই সংবাদ সংস্থার কাছে সেই অভি়জ্ঞতার কথা বলতে গিয়ে ত্রিশলা বলেন, ‘‘আমার এই দাগগুলোই আমাকে মনে করিয়ে দেয় আমি কতটা মোটা হয়ে গিয়েছিলাম। দ্রুত ওজন তো কমিয়ে ফেলেছিলাম, কিন্তু আমার ত্বকে তার স্থায়ী প্রভাব রয়ে গিয়েছে।’’ একটা সময় ত্রিশলা ভুগছিলেন খাদ্যাভ্যাসের সমস্যায়। তিনি তাঁর সমস্যার কথা বলতে গিয়ে বলেন, ‘‘ওই সময়ে আমার জীবনের অনেক অভাব পূরণ করতে আমাকে বেশি খাবার খেতে হত। অতিরিক্ত খাবারের অভ্যাস আমার শূন্যতাকে পূরণ করত। এই ভাবে আমি নিজেকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছিলাম। এই দাগগুলো আমি চাইনি, কিন্তু এখন ওরা আমার জীবনের অংশ। আমার জীবনযুদ্ধের স্মৃতি।"ত্রিশলার এই আবেগমাখানো বার্তায় আগুন ও হৃদয়ের ইমোজি পাঠিয়েছেন সঞ্জয় দত্তর বর্তমান স্ত্রী মান্যতা। ত্রিশলা,সঞ্জয় দত্ত ও অভিনেত্রী রিচা শর্মার মেয়ে। ১৯৯৬ –এ ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মারা যান রিচা। ত্রিশলা বড় হন দাদু-দিদার কাছে। পরে মারণ রোগ ক্যানসারে আক্রান্ত হন সঞ্জয়ও। সুস্থ আছেন সঞ্জয়। ফিরছেন কাজের জগতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjay Dutt Trishala Dutt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE