Advertisement
২০ এপ্রিল ২০২৪
Inshallah

ঠান্ডা ঘরে চলে গিয়েছে ছবি, ‘ইনশাআল্লাহ’-র জন্য কার শরণাপন্ন হলেন সঞ্জয় লীলা ভন্সালী?

ছবির ঘোষণা হয়েছিল প্রায় বছর চারেক আগে। তার পর থেকে একাধিক নাটকীয়তার মধ্য দিয়ে গিয়েছেন সঞ্জয় লীলা ভন্সালীর ‘ইনশাআল্লাহ ’। ছবি নিয়ে এ বার কী সিদ্ধান্ত নিলেন পরিচালক?

 Sanjay Leela Bhansali is planning to revive Salman Khan and Alia Bhatt starrer Inshallah with another mega star

মাঝে চার বছর পার, ফের ‘ইনশাআল্লাহ’ নিয়ে ভাবনা শুরু ভন্সালীর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২০:৪৪
Share: Save:

ছবির ঘোষণা হয়েছিল বছর চারেক আগে। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে ঘোষণা হয়েছিল ‘ইনশাআল্লাহ’ ছবির। ছবিতে জুটি হিসাবে একে অপরের বিপরীতে কাজ করার কথা ছিল সলমন খান ও আলিয়া ভট্টের। শুধু তাই নয়, এই ছবিতেই সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে প্রথম কাজ করার কথা আলিয়া ভট্টের। সলমন খানের রেওয়াজ মেনে ২০২০ সালের ইদে মুক্তি পাওয়ার কথা ছিল ‘ইনশাআল্লাহ’-এর। সব ঠিকঠাক হয়ে যাওয়ার পরেও সেই ছবি তৈরি হয়নি। বরং ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির হাত ধরে সঞ্জয় লীলা ভন্সালীর সিনেম্যাটিক জগতে পা রাখেন আলিয়া। ছবিতে নিজের কাজের জন্য দর্শক ও সমালোচকের প্রশংসা পেয়েছেন আলিয়া। পাশাপাশি, বক্স অফিসেও ভাল ব্যবসা করেছে ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। খবর, ফের আলিয়ার সঙ্গে কাজ করতে আগ্রহী ভন্সালী। তাই চার বছর পেরিয়ে গেলেও ফের ‘ইনশাআল্লাহ’ ছবি বানানোর কথা ভাবছেন তিনি। শোনা যাচ্ছে, কলাকুশলীর মধ্যে কিছু অদল-বদল আনার পরিকল্পনা করেছেন পরিচালক।

salman lhan and alia bhatt

‘ইনশাআল্লাহ’ ছবিতে জুটি হিসাবে কাজ করার কথা ছিল সলমন খান ও আলিয়া ভট্টের।

নব্বইয়ের দশকের জনপ্রিয় ছবি ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে জুটি বেঁধে কাজ করেছিলেন সঞ্জয় লীলা ভন্সালী ও সলমন খান। দর্শকের মন কেড়েছিল ওই ছবি। তার পর থেকেই ভন্সালী-সলমন জুটিকে ফের পর্দায় দেখতে মুখিয়ে অনুরাগীরা। ‘ইনশাআল্লাহ’ ছবি ঘোষণার পর সেই ইচ্ছা পূরণ হবে বলে মনে করেছিলেন তাঁরা। তবে সে গুড়ে বালি। পরিচালকের সঙ্গে কিছু মতপার্থক্য তৈরি হওয়ায় ছবি থেকে বেরিয়ে যান সলমন। তার পর থেকেই ঠান্ডা ঘরে ‘ইনশাআল্লাহ’। তবে, ফের ওই ছবি নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভন্সালী। শোনা যাচ্ছে, নব্বইয়ের দশকের তিন মেগা তারকার মধ্যে যে কোনও দু’জনের সঙ্গে কাজ করতে চান তিনি। আপাতত ছবির চিত্রনাট্য নিয়ে তাঁদের কাছেই পৌঁছে গিয়েছেন পরিচালক।

সলমন খান ‘ইনশাআল্লাহ’ থেকে বেরিয়ে যাওয়ার পর হৃতিক রোশনকে ওই চরিত্রের প্রস্তাব দিয়েছিলেন সঞ্জয় লীলা ভন্সালী। ‘গুজ়ারিশ’ ছবিতে হৃতিকের সঙ্গে কাজ করেছিলেন ভন্সালী। তবে সময় দিতে না পারায় না বলতে বাধ্য হন হৃতিকও। এ বার এই রোম্যান্টিক কমেডি ছবিতে আলিয়ার বিপরীতে দেখা যাবে কাকে, সেই খবর জানার অপেক্ষাতেই অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE