Advertisement
১০ মে ২০২৪
Jawan

‘পাঠান’-এর বেনজির সাফল্যে আপ্লুত যশরাজ, ‘জওয়ান’-এও টাকা ঢালতে প্রস্তুত আদিত্য চোপড়া?

হাফ সেঞ্চুরি করেও এখনও মাঠে টিকে রয়েছে ‘পাঠান’। ব্যবসাতেও ছেদ পড়েনি। ‘পাঠান’-এর সাফল্যে উচ্ছ্বসিত হয়ে সাহসী সিদ্ধান্ত ছবির প্রযোজক যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়ার।

YRF reportedly offers to distribute Shah Rukh Khan’s first ever pan-Indian film Jawan as a gesture to thank him for Pathaan’s success

‘পাঠান’-এর পরে এ বার ‘জওয়ান’-এও শামিল যশরাজ ফিল্মস? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৯:৩৩
Share: Save:

৫০ দিন পেরিয়েও অপ্রতিরোধ্য ‘পাঠান’। অজেয় বললেও খুব একটা ভুল বলা হয় না। সব নজির ভেঙে হিন্দি ছবির ইতিহাসে নিজের নজির গড়েছে শাহরুখ খানের এই ছবি। বক্স অফিসে আগেই ছাড়িয়েছে হাজার কোটি টাকার ব্যবসার গণ্ডি। তাতেও থামেনি ‘পাঠান’-এর বিজয়রথ। এখনও ক্রিজে টিকে একের পর এক রান তুলে যাচ্ছে যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি। ‘পাঠান’-এর পরে মুক্তি পাওয়া ছবি প্রেক্ষাগৃহ থেকে পাত্তারি গুটিয়ে নিলেও এখনও হলে চলছে বলিউডের ‘বাদশা’র প্রত্যাবর্তনের ছবি। এখানেই থামছেন না শাহরুখ। ‘পাঠান’-এর সাফল্যের রেশ কাটার আগেই ফিরেছেন ‘জওয়ান’-এর সেটে। দক্ষিণী পরিচালক অ্যাটলির এই ছবির হাত ধরেই সর্বভারতীয় ছবিতে পা রাখতে চলেছেন শাহরুখ। তাই, সেই ছবির জন্য নিজের ১১০ শতাংশ দিচ্ছেন বাদশা। খবর, ‘পাঠান’-এর সাফল্যের পর ‘জওয়ান’ ছবিতে আগ্রহ দেখাচ্ছে যশরাজ ফিল্মস। শোনা যাচ্ছে, ‘জওয়ান’ ছবি পরিবেশনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে চান ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া।

চলতি বছরেই মুক্তি পেতে চলেছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। ‘পাঠান’-এর মতো এই ছবিতেও ‘অ্যাকশন হিরো’র ভূমিকাতেও দেখা যাবে শাহরুখ খানকে। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির প্রথম ঝলক। চোখেমুখে ব্যান্ডেজ বাঁধা ফার্স্ট লুকেই অনুরাগীদের মন জয় করে নিয়েছেন বাদশা। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। খবর, বিদেশে ছবির পরিবেশনার দায়িত্ব নিতে আগ্রহী যশরাজ ফিল্মস। ওয়াইআরএফ-এর সৌজন্যেই বিদেশে বিপুল ব্যবসা করেছে ‘পাঠান’। ‘জওয়ান’-এর বিদেশে পরিবেশনায় দায়িত্ব যশরাজ ফিল্মস নিলে আখেরে লাভই হবে ছবির, মনে করছেন নির্মাতারা। অন্য দিকে, ‘পাঠান’-এর হাত ধরে খরা কেটেছে বলিউডের বক্স অফিসের। বেশ কয়েক বছর পরে এই পরিমাণ লাভের মুখ দেখেছে যশরাজ ফিল্মসও। তাই শাহরুখ খানকে ধন্যবাদ জানাতেই এই সিদ্ধান্ত যশরাজ কর্তা আদিত্য চোপড়ার, কানাঘুষো বলিপাড়ায়।

প্রাথমিক ভাবে জুন মাসে মুক্তি পাওয়ার কথা ছিল ‘জওয়ান’-এর। তবে, দর্শকের জন্য একটি নিখুঁত ছবি পরিবেশন করতে চান অ্যাটলি ও শাহরুখ দু’জনেই। তাই পোস্ট-প্রোডাকশনের কাজে তাড়াহুড়ো করতে চান না তিনি। সেই কারণেই মুক্তি পিছোনোর সিদ্ধান্ত। ইন্ডাস্ট্রির অন্দরের জল্পনা, জুনের বদলে বছর শেষে অক্টোবরে মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE