Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Sanjay Leela Bhansali

Ranbir Kapoor: সঞ্জয় লীলা ভন্সালী আমাকে মারতেন, গালিগালাজ করতেন! বলেই দিলেন রণবীর

২০০৫ সালে ‘ব্ল্যাক’ ছবিতে সঞ্জয়ের সহকারী হিসেবে কাজ করেছিলেন রণবীর। ১৬ বছর পরেও পরিচালকের কড়া শাসনের স্মৃতি তাঁর মনে অমলিন।

সঞ্জয়কে নিয়ে অকপট রণবীর।

সঞ্জয়কে নিয়ে অকপট রণবীর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১২:২৭
Share: Save:

সঞ্জয় লীলা ভন্সালীর হাত ধরে বলিউডে তাঁর আত্মপ্রকাশ। তখন নবাগত রণবীর কপূর অভিনয়ের ‘অ-আ-ক-খ’ শিখেছিলেন তাঁর থেকেই। বলিউডে এক দশকের বেশি কাটিয়ে সঞ্জয়ের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন ঋষি-পুত্র।

Advertisement

২০০৫ সালে ‘ব্ল্যাক’ ছবিতে সঞ্জয়ের সহকারী হিসেবে কাজ করেছিলেন রণবীর। ১৬ বছর পরেও পরিচালকের কড়া শাসনের স্মৃতি তাঁর মনে অমলিন। সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর বলেছেন, “আমি একবারও বলছি না যে আমাদের যুগের অভিনেতারা শুধু আর্থিক সাফল্যের দিকে ছোটেন। কিন্তু যখন আমি সঞ্জয় লীলা ভন্সলীর সহকারী হিসেবে কাজ করতাম, তিনি আমার সঙ্গে সে রকম আচরণই করতেন।” সঞ্জয়ের শাসনের বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, “আমাকে ঘণ্টার পর ঘণ্টা হাঁটু মুড়ে বসে থাকতে হত। তিনি আমাদের মারতেন। গালিগালাজ করতেন। এ ধরনের আচরণ আমাদের বাইরে দুনিয়ার জন্য প্রস্তুত করেছে।”

কিংবদন্তি অভিনেতাকে নিয়ে লেখা বই ‘রাজ কপূর দ্য মাস্টার অ্যাট ওয়ার্ক’-এর উদ্বোধনের অনুষ্ঠানে গিয়ে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন রণবীর। তাঁর দাদু রাজ কপূরকে নিয়ে বই লেখার ইচ্ছেও প্রকাশ করেছেন ৩৯ বছর বছরের অভিনেতা। রণবীর মনে করেন, রাজ কপূর সম্পর্কে রাহুল এমন অনেক তথ্য জানেন, যা বইয়ে প্রকাশিত হয়নি। দাদুর জীবনীচিত্রে সেই বিষয়গুলিকে তুলে ধরতে চান বলে জানালেন ‘রকস্টার’-এর অভিনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.