Advertisement
০৬ মে ২০২৪
Bollywood Gossip

উপরে উপরে বন্ধুত্বের ভান, ক্যামেরা সরতেই ‘বন্ধু’কেই একহাত নিলেন সারা আলি খান!

বলিউডের একই প্রজন্মের দুই নায়িকা তাঁরা। তবে তাঁদের মধ্যে নাকি কোনও রেষারেষি নেই। নিজেদের বন্ধুত্বের সমীকরণ নিয়েই বরাবর মুখ খুলেছেন তাঁরা। এ বার কি বদল এল সেই সমীকরণে?

Sara Ali Khan

সারা আলি খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২০:২০
Share: Save:

বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই নায়িকা তাঁরা। অভিনেত্রী হিসাবে রুপোলি পর্দায় পা রেখেছেন মোটামোটি একই সময়ে। জনপ্রিয়তার নিরিখেও কেউই কারও থেকে কম যান না। তবে বলিউডে সাফল্য অর্জন করার ক্ষেত্রে একে অপরের সঙ্গে রেষারেষির রাস্তায় হাঁটতে চান না তাঁরা। কেন? কারণ, তাঁরা নাকি একে অপরের খুব ভাল বন্ধু! সারা আলি খান ও জাহ্নবী কপূর। বলিউডের দুই তাবড় পরিবারের সন্তান তাঁরা। রুপোলি পর্দায় পা রেখে নিজেদের পরিচিতিও তৈরি করেছেন ইতিমধ্যেই। তবে বলিপাড়ার ভাল বন্ধু হিসাবে তাঁদের যে পরিচিতি, তা কি আদৌ সত্যি?

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি ছবি পোস্ট করে নিজের অনুরাগীদের উদ্দেশে সারা লেখেন, ‘‘আরও বই পড়ুন।’’ ছবিতে বইয়ের তালিকায় রয়েছে ‘দ্য পাওয়ার অফ ইয়োর সাবকনশাস মাইন্ড’, ‘ইন্ডিয়া সিন্স ইনডিপেনডেন্স’-এর মতো বই। তবে যে বই নজর কেড়েছে নেটাগরিকদের, সেটা হল ‘আউশভিৎজ়: আ হিস্টরি’। তবে কি ‘বাওয়াল’ বিতর্কের পর নাম না করেও জাহ্নবীকেই নিশানা করছেন সারা? ওই বই দেখেই জল্পনা তৈরি হয়েছে নেটাগরিকদের মধ্যে।

মুক্তির আগে ও পরে একাধিক বিতর্কে জড়িয়েছে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’ ছবিটি। বরুণ ধওয়ান ও জাহ্নবী কপূর অভিনীত এই ছবিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ঘটে যাওয়া হলোকস্টের সঙ্গে এক যুগলের সম্পর্কের টানাপড়েনের তুলনা টেনেছেন পরিচালক। হলোকস্টের মতো নির্মম এক ঐতিহাসিক অধ্যায়কে বলিউডি রোম্যান্টিকতার ছাঁচে ফেলাটা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে আগেই তৈরি হয়েছিল জল্পনা। ওটিটি প্ল্যাটফর্মের ছবি মুক্তি পাওয়ার পরে তা নিয়ে আলোচনা আরও বেড়েছে। এমনকি, ছবির বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আর্জি জানিয়েছে ইহুদি মানবাধিকার সংস্থা সাইমন ওয়াইসেনথল সেন্টারও। ছবির হয়ে কথা বলতে গিয়ে সমালোচিত হয়েছে বরুণ ও জাহ্নবী দু’জনেই। কারও নাম উল্লেখ না করলেও এ বার কি জাহ্নবীকে উদ্দেশ্য করেই তির্যক মন্তব্য করলেন ‘বন্ধু’ সারা? অভিনেত্রীর সাম্প্রতিক পোস্ট উস্কে দিল সেই জল্পনাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE