Advertisement
০৫ মার্চ ২০২৪
Abar Proloy

‘আবার প্রলয়’-এর ‘হ্যালো স্যার’কে ভাল লেগেছে মুখ্যমন্ত্রীর! কবে পর্দায় ফিরছেন সেচমন্ত্রী?

তিনি যে ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন তা মুখ্যমন্ত্রীকে জানতে দিতে চাননি পার্থ ভৌমিক। পরিবারের সঙ্গে সুন্দরবন বেড়াতে যাওয়ার কথা বলে চার দিনের ছুটি নিয়েছিলেন তাঁর থেকে।

Partha Bhowmick and Mamata Banerjee

(বাঁ দিকে) পার্থ ভৌমিক। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৮:৫৫
Share: Save:

রাজ চক্রবর্তীর সিরিজ়ের টিজ়ার মুক্তির পর থেকেই তাঁর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন পরিচিতরা। ১১ অগস্ট ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’ মুক্তি পাওয়ার পর সেই প্রশংসা ছড়িয়ে পড়ে সাধারণ দর্শক মহলেও। তার পর থেকে তাঁর সঙ্গে দেখা হলেও প্রায় সকলেই বলে উঠছেন তাঁর অভিনীত চরিত্রের সংলাপ, ‘হ্যালো স্যার’। তিনি রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক।

এ বার তাঁকে ভাল কাজের জন্য বাহবা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে নিজের ঘরেই বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই পরিচিত সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলছিলেন তিনি। বিশেষ কাজেই ফের মু্খ্যমন্ত্রীর ঘরে আসেন পার্থ। তাঁকে দেখামাত্রই সংবাদমাধ্যমের প্রতিনিধিরা বলে ওঠেন, ‘‘হ্যালো স্যার’’। এমন কথা শোনামাত্রই মুখে আঙুল দিয়ে সবাইকে চুপ করতে অনুরোধ করেন পার্থ। কিন্তু তাতেও সংবাদমাধ্যমের প্রতিনিধিদের প্রতিক্রিয়া আটকাতে পারেননি ‘আবার প্রলয়’-এর পুলিশ ইন্সপেক্টর করালীবাবু।

এর পরেই মুখ্যমন্ত্রী তাঁর উদ্দেশে বলেন, ‘‘আমি তোর কাজের কথা শুনেছি পার্থ। শুনলাম তুই নাকি খুব ভাল কাজ করেছিস। এত দায়িত্ব নিয়েও কাজ করে যে এ সব করতে পেরেছিস জেনে ভালই লাগল।’’ মুখ্যমন্ত্রীর এমনটা বলার পরেই তাঁর কাছে গিয়ে পা ছুঁয়ে আশীর্বাদ নেন নৈহাটির বিধায়ক। তখনই পাশ থেকে কেউ বলে ওঠেন, ‘‘দিদি, পার্থদার ওয়েব সিরিজ়টা এক বার দেখবেন। কী দারুণ করেছে পার্থদা!’’ জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমাদের মধ্যে থেকে কেউ যদি শিল্প, সাহিত্য জগতে ভাল কাজ করতে পারে, তাতে আমার আনন্দই হয়।’’

অথচ, তিনি যে ওয়েব সিরিজ়ে অভিনয় করতে চলেছেন তা মুখ্যমন্ত্রীকে জানতে দিতে চাননি পার্থ। পরিবারের সঙ্গে সুন্দরবন বেড়াতে যাওয়ার কথা বলে চার দিনের ছুটি নিয়েছিলেন মুখ্যমন্ত্রীর থেকে। শুটিংয়ের সময় স্ত্রী ও কন্যাকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন সুন্দরবন। মাত্র চার দিনেই শুটিং শেষ করে সেচ দফতরে যোগ দিয়েছিলেন। প্রসঙ্গত, ‘আবার প্রলয়’-এর পরিচালক রাজ চক্রবর্তী আবার বিধানসভায় পার্থর সতীর্থ। রাজ যখন এই ওয়ের সিরিজ়ে অভিনয়ের প্রস্তাব দেন সেচমন্ত্রীকে তখন, তাঁর কাছে রাজনৈতিক ও প্রশাসনিক কাজের মধ্যে অভিনয়ের জন্য সময় বার করাই ছিল দুষ্কর। কিন্তু সেই চার দিন সময়েই ওয়েব সিরিজ়ের একঝাঁক চরিত্রের মধ্যেও সকলের নজর কেড়েছেন পার্থ। মুক্তির পরে বেশ কয়েকটি বড় প্রযোজনা সংস্থার ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলেন সেচমন্ত্রী।

তবে এখন আর কোনও ছবি বা ওয়েব সিরিজ়ে অভিনয় করতে চান না বলেই জানিয়েছেন তিনি। শুধু থিয়েটারে অভিনয় চালিয়ে যাবেন আগামী বছর ১২ মার্চ পর্যন্ত। তার পর ২০২৪ সালের লোকসভা ভোটের জন্য ব্যস্ত হয়ে পড়বেন তিনি। তাই নিজের থিয়েটার দলকেও সে কথা জানিয়ে দিয়েছেন নৈহাটির বিধায়ক। আপাতত, অভিনয় বলতে দেবশঙ্কর হালদার ও খরাজ মুখোপাধ্যায়ের সঙ্গে দু’টি পৃথক নাটকে দেখা যাবে মন্ত্রী পার্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE