Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anurag Basu

বলি তারকা ভরা সরস্বতী পুজোর জন্য ভোর থেকে ভোগ রাঁধেন পরিচালক

১৯৯৭ সাল থেকে টানা বসু-বাড়িতে সরস্বতী পুজো হয়। তাতে বিশেষ আকর্ষণ তো থাকবেই।

ক্যাটরিনা কাইফ ও অনুরাগ বসু

ক্যাটরিনা কাইফ ও অনুরাগ বসু

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫৫
Share: Save:

খাঁটি বাঙালি বলে কথা। যতই মুম্বইয়ে থাকুন না কেন, দুর্গা পুজো, সরস্বতী পুজো— এ সব দিনগুলো ভুলতে পারেন না! তার উপরে যদি নিজের বাড়িতে পুজোর চল থাকে, তা হলে তো হয়েই গেল। করোনা কালের পুজো নিয়ে কথা বলতে বলতে স্মৃতিচারণে মাতলেন পরিচালক অনুরাগ বসু।
১৯৯৭ সাল থেকে টানা বসু-বাড়িতে সরস্বতী পুজো হয়। তাতে বিশেষ আকর্ষণ তো থাকবেই। বলিউডের প্রখ্যাত পরিচালক তিনি। বাড়িতে যে তারকার সমাবেশ হবে, তা তো বলাই বাহুল্য।
এর আগে প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে মার্কিন জামাই নিক জোনাসও পুজোর ভোগ খেয়ে গিয়েছেন। ক্যাটরিনা কাইফ, অভিষেক বচ্চন প্রমুখও সেজেগুজে ‘দাদা’-র বাড়ির বাঙালি পুজোয় আনন্দ করে গিয়েছেন।
তবে এ বার খুব বেশি অতিথি আসতে পারবেন না বলেই জানালেন অনুরাগ। করোনার দাপট এখনও রয়েছে। তাকে অগ্রাহ্য করে মানুষের ভিড় উচিত নয়। তাই কেবল পরিবার, ঘনিষ্ঠ বন্ধুবান্ধব ও সহকারীরা থাকবেন ১৬ তারিখ। সংবাদমাধ্যমকে জানালেন, ‘‘সরস্বতী মা ছাড়া সকলে মাস্ক পরে থাকবেন।’’

তবে প্রাক্তন অতিথিরা এত সহজে হাল ছাড়েননি। তাঁরা দাবি দিয়েছেন, গোটা পুজোটা ফেসবুক লাইভে করতে হবে। আর বাঙালি অতিথিদের আবদার, বসু পরিবারের পুজো দেখতে দেখতে তাঁরাও মাথা ঠেকিয়ে নেবেন, নমো নমো করে নেবেন। পরিচালক জানালেন, তিনি তাঁদের বঞ্চিত করবেন না।
কিন্তু পরিচালকও গত পুজোগুলোর কথাই বার বার মনে করছেন। সারা রাত ধরে সবজি কাটা, ভোর সাড়ে ৪টেয় উঠে নিজে হাতে ভোগ রান্না করা, আহা সেই দিনগুলি! পুরনো ছবিগুলি দেখে হাসতে হাসতে জানালেন, ‘‘সেই ছবিগুলিতে রোগা প্রীতম আর রোগা অনুরাগ বসুকে দেখতে পাই আমি! ভাবতে পারেন!’’ শুধু তাই নয়, পুজোর সন্ধ্যেবেলা গান বাজনা হত। পরিচালকের নতুন ছবির গানগুলি সেখানেই প্রথম গাইতেন প্রীতম। সব মিলিয়ে জমজমাটি সেই পুজো এ বারে কেমন হবে এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bollywood saraswati puja Anurag Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE