×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

রোহিত সেন কি মারা যাবে? আতঙ্কিত ও ক্ষুব্ধ ‘শ্রীময়ী’-প্রেমীরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৩
রোহিত সেনের চরিত্রে অভিনেতা টোটা রায়চৌধুরী

রোহিত সেনের চরিত্রে অভিনেতা টোটা রায়চৌধুরী

দুই পুরুষ, এক নারী। কাউকেই ঘৃণা করা যাচ্ছে না। এ বারে মিলন হবে কার সঙ্গে? ‘শ্রীময়ী’ ধারাবাহিকের চিত্রনাট্যের দিকে মুখিয়ে দর্শক। ‘কী হবে, কী হবে’ রব উঠেছে চারদিকে। শোরগোল ফ্যানপেজগুলিতে। একটাই প্রশ্ন অনুরাগীদের, ‘রোহিত সেন কি মারা যাবে? শ্রীময়ী কি আবার অনিন্দ্যকে বিয়ে করবে? এ রকম যেন কখনও না হয়। তবে কিন্তু কেউ দেখবে না।’

বেশ হুমকি দেওয়া শুরু হয়েছে চারদিকে। জানা যাচ্ছে, ‘শ্রীময়ী’ ধারাবাহিক-প্রেমীদের যদি কেউ গিয়ে জি়জ্ঞেস করে, ‘শুনছি, রোহিত সেনকে নাকি এই এ বার মেরে ফেলা হবে!’ সঙ্গে তেড়ে আসছেন অনুরাগীরা।

কিন্তু আচমকা এই আতঙ্ক দানা বাঁধল কেন দর্শকের মনে? এই প্রথম বার টোটা রায়চৌধুরী থুড়ি রোহিত সেনকে অসুস্থ হতে দেখা গিয়েছে। আর সেটা এমনই একটা সময় যখন শ্রীময়ীর প্রাক্তন স্বামী আবার তার প্রতি দুর্বলতা প্রকাশ করছে। অনিন্দ্য খলনায়কও নয়। তাই কেউ দুর দুর করে তাড়িয়েও দিতে পারেননি এত দিন। কিন্তু ভয়ের চোটে এখন সেই দর্শকরা অনিন্দ্যকেই গালাগাল করতে আরম্ভ করেছেন। এক অনুরাগী তো সোজা চিত্রনাট্য লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়কে সম্বোধন করে লিখেছেন, ‘আপনি কি রোহিত সেনকে মেরে ফেলার পরিকল্পনা করছেন নাকি? টিআরপি কিন্তু রোহিত সেনের জন্যই বেড়েছে’। একটি ফ্যানপেজ একের পর এক পোস্ট এবং কমেন্টে ভরে উঠেছে। গণ্ডগোল হওয়ার আগেই কেবল আশঙ্কা করে প্রতিবাদে নেমেছেন দর্শকরা। কেউ লিখেছেন, ‘গল্পের আর যা-ই মোড় আসুন না কেন, রোহিত সেনের মৃত্যু যেন না দেখানো হয়। এই রোহিত সেনের জন্যই কিন্তু এই সিরিয়ালটা মানুষ দেখে। এখনও মন ভরে যায়। ওঁকে ছাড়া এই সিরিয়াল কেউ দেখবে না। ওঁকে ছাড়া এই সিরিয়াল শে‌ষ’!কেউ আবার মনে করছেন, এ রকমও হতে পারে, রোহিত সেন বিদেশ চলে গেলেন। আর শ্রীময়ীর সঙ্গে তাঁর কোনও সম্পর্ক থাকল না। কেউ লিখলেন, ‘রোহিত সেন কি চিরবিদায় নেবে? আমার ধারণা বড় কোনও অসুখ হয়েছে। চিকিৎসার জন্য বিদেশ যাবে এবং শ্রীময়ীকে কোনও সম্পত্তি দান করে দেবে’। কেবল ম়ৃত্যুতেই আপত্তি নয়, শ্রীময়ীর সঙ্গে বিয়ে দিতে হবে শ্রীময়ীকে। ঘোরতর দাবি নিয়ে উপস্থিত হয়েছেন দর্শকরা। কেউ একেবারে হাল ছেড়ে শেষ ঘোষণা করে দিয়েছেন, ‘শেষে যা‌-ই দেখানো হোক, রোহিত সেন শ্রীময়ী সিরিয়ালের প্রকৃত নায়ক ছিলেন আছেন থাকবেন’।

প্রশ্ন একটাই, যদি এ রকম কিছু দেখানো হয় গল্পে, তবে কোন রূপ ধারণ করবেন অনুরাগীরা? আর্থার কোনান ডয়েলকে ঠিক যে ভাবে শার্লক হোমসকে বাঁচিয়ে তুলেছিলেন পাঠকদের জোরাজুরিতে, সে রকম কিছু হবে নাকি! উত্তর দেবে সময়।

Advertisement
Advertisement