• স্বরলিপি ভট্টাচার্য
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শাশ্বতর ভুয়ো প্রোফাইল থেকে মহিলাদের মেসেজ!

facebook
এই সেই ফেক প্রোফাইল। ছবি: ফেসবুকের সৌজন্যে।

এই দুরন্ত গতির যুগেও তাঁর হাতে মোবাইল থাকে না। সাক্ষাত্কারের জন্য অ্যাপয়েন্টমেন্ট করতে হয় তাঁর স্ত্রীকে ফোন করে। সেই সেলেব নাকি ফেসবুকে প্রোফাইল খুলেছেন! শুধু তাই নয়, আদ্যন্ত ভাল মানুষ হিসেবে পরিচিত সেই অভিনেতা নাকি বেছে বেছে মহিলাদের বিভিন্ন রকম মেসেজও পাঠাচ্ছেন! সেই অভিনেতা, অর্থাত্ শাশ্বত চট্টোপাধ্যায়। তাঁর নামে ঠিক এমনই ভুয়ো প্রোফাইলের খোঁজ মিলল সম্প্রতি।

ঘটনাটি জানার পর শাশ্বতর নামে যে ফেসবুকে ফেক অ্যাকাউন্ট খোলা হয়েছে তা বুঝতে বিন্দুমাত্র সময় লাগেনি অভিনেতার স্ত্রী মহুয়া চট্টোপাধ্যায়ের। শুক্রবার রাতে বিষয়টি তাঁর নজরে আসে। কিন্তু কী ভাবে?

মহুয়া আনন্দবাজার ডিজিটালকে জানালেন, গতকাল রাতে মুম্বই থেকে এক সাংবাদিক তাঁকে ফোন করেন। মহুয়া ভেবেছিলেন, হয়তো শাশ্বতর সাক্ষাত্কারের জন্য রুটিনমাফিক অ্যাপয়েন্টমেন্ট কল। কিন্তু ওই সাংবাদিক জানান, তাঁর স্ত্রীর কাছে শাশ্বত চট্টোপাধ্যায়ের নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিভিন্ন রকম প্রস্তাব এসেছে। কখনও মহিলার ছবি চাওয়া হয়েছে, কখনও বা কাজ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই ফেক অ্যাকাউন্ট থেকে আরও মহিলাকে এ ধরনের প্রস্তাব পাঠানো হয়েছে।

আরও পড়ুন, সায়ন্তনী এ বার দেবের টিমে

গোটা ঘটনায় অবাক হয়ে যান মহুয়া। তাঁর কথায়, ‘‘আমি সঙ্গে সঙ্গে ওই ফেক প্রোফাইলের স্ক্রিন শট নিয়ে আমার ফেসবুকের মাধ্যমে বিষয়টা জানাই। যে সব প্রস্তাব ওই ফেক অ্যাকাউন্ট থেকে পাঠানো হয়েছে তার ছবিও আছে আমার কাছে। আজ জয়েন্ট সিপি (সাইবার ক্রাইম) প্রবীণ ত্রিপাঠীর সঙ্গে কথা হয়েছে। তিনি ঘটনাটি ই-মেল মারফত্ জানাতে বলেছেন। তার পর উপযুক্ত ব্যবস্থা নেবেন।’’

আরও পড়ুন, গানের গুঁতো @ পালোমা

মহুয়ার দাবি, শাশ্বত শুটিংয়ে ব্যস্ত। তিনি এখনও কিছুই জানেন না। সোশ্যাল মিডিয়ার ভুয়ো খবর বা ফেক প্রোফাইল এর আগেও সেলেবদের ব্যক্তিগত জীবনে সমস্যা তৈরি করেছে। সেই তালিকায় এ বার যোগ হল শাশ্বতরও নাম!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন