Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sayantani Ghosh

কলকাতায় মডেলিং শ্যুটে সায়ন্তনীর স্তনের আকার নিয়ে কটূক্তি এক মহিলার

মহিলাদের ভোগ্যবস্তুর সঙ্গে তুলনা করা, তাঁদের স্তনের আকার, গঠন নিয়ে অশ্লীল মন্তব্য করার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন মুম্বইয়ের বাঙালি অভিনেত্রী।

সায়ন্তনী ঘোষ।

সায়ন্তনী ঘোষ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৩:৫২
Share: Save:

দিন কয়েক আগে নেটমাধ্যমে সাড়া ফেলে দিয়েছিলেন মুম্বইয়ের বাঙালি অভিনেত্রী। মহিলাদের ভোগ্যবস্তুর সঙ্গে তুলনা করা, তাঁদের স্তনের আকার, গঠন নিয়ে অশ্লীল মন্তব্য করার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন সায়ন্তনী ঘোষ। তার রেশ কাটেনি এখনও। সেই পোস্টে পুরুষদের কুনজর নিয়ে মুখ খুলেছিলেন তিনি। এ বারে মহিলাদের সম্পর্কে মহিলাদের কুমন্তব্যের বিরুদ্ধেও আওয়াজ তুললেন তিনি। বললেন নিজেরই এক অভিজ্ঞতার কথা।

সবে মডেলিংয়ের জগতে পা রেখেছেন সায়ন্তনী ঘোষ। কলকাতায় একাধিক ফোটোশ্যুটে যাওয়া শুরু করেছেন মাত্র। বয়স ১৭-১৮। মডেল হওয়া সত্ত্বেও রোগা ছিলেন না সায়ন্তনী। সেই প্রসঙ্গেই কুমন্তব্য শুনতে হয়েছিল তাঁকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সায়ন্তনী জানালেন, ‘‘মডেলিং শ্যুটে গিয়েছি। এক মহিলা এগিয়ে এসে আমার স্তনের আকার নিয়ে জঘন্য মন্তব্য করে বেরিয়ে গেলেন।’’

সায়ন্তনী লক্ষ করেছেন, মহিলাদের শরীর নিয়ে খারাপ মন্তব্য করার প্রবণতা যে কেবল পুরুষদের মধ্যেই রয়েছে, তা নয়। মহিলারাও অন্য মহিলাদের শরীর সম্পর্কে কুমন্তব্য করে থাকেন। এর ফলে আক্রান্ত মহিলারা নিজের শরীর সম্পর্কে খারাপ ধারণা পোষণ করতে শুরু করেন, হীনমন্যতায় ভুগতে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE