Advertisement
১৯ জুলাই ২০২৪
Scarlett Johansson

শরীর এত গুরুত্ব পেয়েছে, অভিনয় দেখেইনি লোকে! আক্ষেপ অস্কার মনোনীত অভিনেত্রী স্কারলেটের

হলিউডে অভিনয় করতে এসে অনেকে হারিয়েও যান। স্কারলেট সেই দলে পড়েন না। তাঁকে হলিউডের সীমা ছাড়িয়ে অন্য দেশের দর্শকরাও চিনেছেন। কিন্তু যে ভাবে চিনেছেন তা নিয়েই আপত্তি অভিনেত্রীর।

 হলিউডে বিপুল জনপ্রিয়তা পেয়েছেন স্কারলেট, তাও আক্ষেপ রয়েছে তাঁর।

হলিউডে বিপুল জনপ্রিয়তা পেয়েছেন স্কারলেট, তাও আক্ষেপ রয়েছে তাঁর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৮:৩১
Share: Save:

অভিনয় দেখাতে এসেছিলেন, কিন্তু হলিউড তাঁর রূপেই মজে রইল, গুণ দেখল না— আক্ষেপ স্কারলেট ইয়োহানসনের।

দু’বার অস্কারের মনোনয়ন পেয়েছেন হলিউডে ‘সুন্দরী’ বলে পরিচিত এই অভিনেত্রী। তাঁর অভিনয়ও সমালোচকদের প্রশংসা পেয়েছে। কিন্তু সিনেমা জগতে ২৮ বছর কাটিয়ে দেওয়ার পরও স্কারলেটের দুঃখ, তিনি যেমন ছবিতে কাজ করতে চেয়েছিলেন, যে ধরনের অভিনয় করতে চেয়েছিলেন, সেই সুযোগ পাননি। কারণ হলিউড প্রথম থেকেই তাঁকে যৌনতার প্রতিমূর্তি হিসাবে দেখে এসেছে। তাঁর কাছে মূলত তেমন চরিত্রেই অভিনয়ের প্রস্তাব এসেছে, যেখানে তাঁর রূপের ব্যবহার করা হবে।

স্কারলেট জানিয়েছেন, কেরিয়ারের শুরু থেকেই তাঁকে একটি আবেদনময় শরীর হিসেবে দেখা হয়েছে। অভিনেত্রী হিসেবে নয়। কিশোরী বয়স থেকেই অভিনয় করছেন স্কারলেট। কিন্তু হলিউডের দৃষ্টিভঙ্গিতে নিজেকে বরাবর বয়সের থেকে অনেক বড় মনে হয়েছে তাঁর। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা ‘অ্যাভেঞ্জার এন্ড গেম’-এর ব্ল্যাক উইডো অভিনেত্রী স্কারলেট।

তিনি বলেছেন, তাঁর আগে হলিউডের বহু অভিনেত্রীকেই হলিউডের এই ‘শরীর সর্বস্ব’ দৃষ্টিভঙ্গির শিকার হতে হয়েছে। এঁদের মধ্যে মেরিলিন মনরোর মতো অভিনেত্রীও আছেন। তিনি এঁদের কথা শুনেছেন, তাই বরাবর সাবধানী থেকেছেন এবং এখনও আছেন। তবে সেসব মাথায় রেখেও কাজ নিয়ে তাঁর আক্ষেপ যাওয়ার নয়।

প্রসঙ্গত স্কারলেটের বয়স এখন ৩৭। বহু বার বিশ্বের সেরা প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় বহু বার নাম উঠেছে তাঁর। এ ছাড়া বহু সম্মান পেয়েছেন। বাফতায় ৫বার এবং গোল্ডেন গ্লোব পুরস্কারের জন্যও এক বার মনোনীত হন স্কারলেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Scarlett Johansson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE