Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Gossip

শাহরুখ-সলমনের সমীকরণে ফের অস্বস্তি, তিন দশকের বন্ধুত্ব পাল্টে যাবে শত্রুতায়?

তাঁদের বন্ধুত্ব বলিপাড়ার অন্যতম চর্চিত বিষয়। গত তিন দশক ধরে এক প্রকার নরমে-গরমে সম্পর্ক তাঁদের। ৩০ বছরের কাছাকাছি এসে কি ফের চিড় ধরল সেই সমীকরণে?

Shah Rukh Khan and Salman Khan approve of Tiger vs Pathaan after Aditya Chopra narrated the script to them, to start shooting from March 2024

শাহরুখ-সলমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৭
Share: Save:

বলিউডে চলতি বছরটা শুরু হয়েছে ব্লকবাস্টার ছবির মাধ্যমে। অতিমারির সময়ের খরা কাটিয়ে ‘পাঠান’-এর সৌজন্যে প্রেক্ষাগৃহে ফিরেছেন দর্শক। বক্স অফিস ব্যবসার অঙ্কেই মিলেছে তার প্রমাণ। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘পাঠান’। ‘পাঠান’-এর সাফল্যের পর বড় পর্দায় ‘জওয়ান’-এর বেশে ফিরেছেন শাহরুখ খান। বক্স অফিসে প্রতি দিন নতুন নতুন নজির গড়ছেন বলিউডের বাদশা। গত ৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার পর এখনও পর্যন্ত বিশ্ব জুড়ে প্রায় ৭০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। এ দিকে চলতি বছরের ইদে মুক্তি পেয়েছিল সলমন খানের ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’। ইদের সময় কোনও প্রতিদ্বন্দ্বী না থাকা সত্ত্বেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ওই ছবি। চলতি বছরে সাফল্যের নিরিখে যে সলমনকে যে ইতিমধ্যেই কয়েক গোল দিয়ে দিয়েছেন শাহরুখ, তা নিয়ে আর কোনও সন্দেহ নেই। তাতেই কি ফের চিড় ধরল দুই খানের সম্পর্কের সমীকরণে?

নব্বইয়ের দশক থেকে বন্ধুত্ব শাহরুখ ও সলমনের। মাঝেমধ্যে কখনও দুই বন্ধুর মনোমালিন্য হলেও বন্ধুত্ব থেকে কখনও সরেননি দুই খান। তিন দশক পরে কি তবে সত্যিই ভাঙছে সেই সম্পর্ক? খবর, এ বার একে অপরের মুখোমুখি হতে চলেছেন দুই তারকা। তবে বাস্তব জীবনে নয়, ক্যামেরার সামনে সম্মুখসমরে নামছেন শাহরুখ ও সলমন। যশরাজ ফিল্মসের ‘টাইগার ভার্সেস পাঠান’ ছবিতে দেখা যেতে চলেছে দুই তারকাকে। তবে এ বার আর কর্ণ-অর্জুনের মতো বন্ধু হিসাবে নয়, এ বার নাকি একে অপরের মোকাবিলা করতে চলেছেন তাঁরা। ইতিমধ্যেই শাহরুখ ও সলমনকে ছবির চিত্রনাট্য শুনিয়েছেন ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া। খবর, চিত্রনাট্য ভাল লেগেছে দুই তারকারই। আগামী মার্চ থেকেই নাকি অ্যাকশন স্পাই থ্রিলার ঘরানার এই ছবির শুটিং শুরু হতে চলেছে।

বছরের প্রথমে ‘পাঠান’-এর সাফল্যের পর সিনেপর্দার কর্ণ-অর্জুন জুটির জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছেন আদিত্য। ‘টাইগার ৩’ ছবিতেও এক ফ্রেমে ধরা দিতে চলেছেন শাহরুখ ও সলমন। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘টাইগার ৩’ ছবির পোস্টার। চলতি বছরের দীপাবলিতে মুক্তি পেতে চলেছে ওই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE