Advertisement
১৮ মে ২০২৪
Shah Rukh Khan and Salman Khan on Pathaan union

দু’জনে এই সুযোগেরই অপেক্ষা করছিলেন, যা দিয়েছে ‘পাঠান’! মত শাহরুখ এবং সলমনের

একে ৪ বছর পর শাহরুখের প্রত্যাবর্তন, তার উপরে একই ফ্রেমে সলমনের আগমন। সিনেমার ভিতরেই স্বর্গ পেয়েছেন দর্শক। কেমন অনুভূতি শাহরুখ-সলমনের?

photo of Bollywood Actor Shah Rukh Khan and Salman Khan

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৯
Share: Save:

আট দিনে ৮২৩ কোটি টাকার ব্যবসা করে নিয়েছে ‘পাঠান’। এই জয় শুধু বলিউডের নয়, স্পাই বিশ্বের হিন্দি ছবির মূল আকর্ষণ হয়ে উঠেছেন ‘পাঠান’ চরিত্রে শাহরুখ খান এবং ‘টাইগার’ সলমন খান। বহু বছর পর এক পর্দায় বলিউডের দুই ওস্তাদ। তা নিয়েও উন্মাদনা কম নয় দর্শকের! কেমন লেগেছে দুই খানের? অনুভূতি ভাগ করলেন তাঁরাও।

সলমন বললেন, “শাহরুখ আর আমার এক পর্দায় আসার জন্য দরকার ছিল বিশেষ কোনও সিনেমার। খুব খুশি হয়েছিলাম যখন দেখলাম, ‘পাঠান’ই সেই সুযোগ। আমার মনে হয়, দর্শকও আমাদের একসঙ্গে পেয়ে আনন্দে মেতেছেন। এত ভালবাসা দিয়েছেন যে, সেই ভালবাসা আমাদের ছুঁয়ে গিয়েছে।”

আরও জানান, প্রযোজক আদিত্য চোপড়া খুব যত্ন নিয়ে তাঁকে আর শাহরুখকে দর্শকের সামনে রাজকীয় করে দেখিয়েছেন। সলমনের কথায়, “অতিমারির পর ‘পাঠান’-এর এই সাফল্য আসলে ভারতীয় সিনেমার জয়।”

অন্য দিকে শাহরুখ বললেন, “বিশ্বাস করুন, সলমন আর আমি সব সময়ে একসঙ্গে কাজ করতে চেয়েছি। কিন্তু অপেক্ষা করছিলাম সঠিক সিনেমার জন্য। সঠিক চিত্রনাট্যের জন্য। আমাদের এত ভালবাসেন দর্শক, তাঁদের হতাশ করতে চাইনি। আমাদের প্রতিজ্ঞা ছিল মন জিতে নেওয়ার। দর্শকের খারাপ লাগবে সেই ভয় থেকেই যায়। তাই আদিত্য যখন প্রস্তাব নিয়ে এল, স্পাই বিশ্বে পাঠান আর টাইগার হয়ে একসঙ্গে অ্যাকশন করতে হবে, আমি সঙ্গে সঙ্গে লাফিয়ে উঠি। ভাবলাম এই সুযোগ, আমি আর সলমন একসঙ্গে কাজ করতে পারব আবার।”

অতিথি চরিত্রে সলমনের অভিনয়ও প্রশংসা পেয়েছে। দর্শক এমনও বলেছেন, যে “সলমনের ভক্ত হয়ে সিনেমা দেখতে ঢুকেছিলাম। বেরোলাম একজন ‘পাঠান’ ভক্ত রূপে।”

অন্য দিকে, বিশ্ব জুড়ে ‘পাঠান’-জ্বর বাড়ছে। ছবির গান ‘ঝুমে জো পাঠান’-এর সঙ্গে নেচে জার্মানি থেকেও শাহরুখ অনুরাগীরা অজস্র ভিডিয়ো আপলোড করছেন সমাজমাধ্যমে। কনকনে ঠান্ডাতেও তাঁদের উৎসাহ-উদ্দীপনার কমতি নেই। টুইটারে লিখলেন তাঁরা, “জার্মানিও আপনার সঙ্গে নাচছে মাইনাস ডিগ্রি সেলসিয়াসে।” ভক্তদের আশা, শাহরুখ নিশ্চয়ই আবার জার্মানিতে আসবেন।

ভক্তদের এই উৎসাহে চুপ করে থাকলেন না ‘পাঠান’ অভিনেতা। প্রতিক্রিয়া জানিয়ে লিখলেন, তিনি নিশ্চয়ই যাবেন জার্মানিতে। প্রবল ঠান্ডার মধ্যে ভক্তরা এ ভাবে তাঁর গানে নেচেছেন বলে ধন্যবাদ জানাতেও ভুললেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE