Advertisement
১৬ মে ২০২৪
Bollywood Scoop

‘ডর’-এর শত্রুতায় ইতি, ফের সতেজ বন্ধুত্ব, ১৬ বছর পরে একে অপরকে জড়িয়ে ধরলেন শাহরুখ ও সানি

১৯৯৩ সালে ‘ডর’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন শাহরুখ খান ও সানি দেওল। তার পর থেকেই মুখ দেখাদেখি প্রায় বন্ধ। ১৬ বছর পরে গলল সেই মান-অভিমানের বরফ।

Sunny Deol and Shah Rukh Khan.

(বাঁ দিকে) ‘ডর’ ছবিতে সানি দেওল ও শাহরুখ খান। ‘গদর ২’-এর সাফল্য উদ্‌যাপনে সানি ও শাহরুখ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৮
Share: Save:

সাফল্যে কোন বরফ না গলে! ‘গদর ২’ ছবির বক্স অফিস সাফল্যই তার প্রমাণ। সানি দেওল অভিনীত এই ছবির সাফল্যে ‘পাঠান’-এর পরে ফের চাঙ্গা বলিউডের বক্স অফিস। শুধু যে পেশাগত দিক দিয়েই লাভবান হয়েছেন সানি, তা নয়। তাঁর এই ছবির সাফল্যই দীর্ঘ দিন পরে কাছাকাছি এনেছে তাঁর পরিবারের সদস্যদেরও। ছবির বিশেষ প্রদর্শনের আয়োজন করেছিলেন সানির সৎবোন এষা। সানির ছবি দেখে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁর সৎমা ও বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনীও। পরিবারের সদস্যদের পরে এ বার পুরনো বন্ধুকেও পাশে পেলেন পর্দার তারা সিংহ। ‘গদর ২’ ছবির সাফল্যের উদ্‌যাপনে একে অপরকে জড়িয়ে ধরলেন শাহরুখ খান ও সানি দেওল। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ল দুই বন্ধুর কোলাকুলির সেই ভিডিয়ো।

১৯৯৩ সালে যশ চোপড়া পরিচালিত ‘ডর’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সানি ও শাহরুখ। ছবিতে একে অপরের শত্রুর ভূমিকায় দেখা গিয়েছিল তাঁদের। পরে সেই বৈরিতার জল গড়িয়েছিল পর্দার বাইরেও। গত ১৬ বছর ধরে নাকি একে অপরের মুখও দেখেননি শাহরুখ ও সানি। শোনা যায়, ‘ডর’ ছবির সাফল্যে শাহরুখই বেশি প্রচারের আলো পাওয়ায় চটে গিয়েছিলেন সানি। ছবির চিত্রনাট্য অনুযায়ী, নায়কের চরিত্রে ছিলেন সানি। অন্য দিকে, খলনায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ। তা সত্ত্বেও ছবি মুক্তির পরে সানির চেয়ে অনেক বেশি জনপ্রিয়তা অর্জন করেছিলেন শাহরুখ। বলিপাড়ায় কানাঘুষো, সেই কারণেই নাকি চিড় ধরেছিল শাহরুখ ও সানির সম্পর্কে। সেই মান-অভিমানের বরফ গলল অবশেষে। আগেই জানা গিয়েছিল, ‘গদর ২’ ছবির সাফল্যে সানিকে শুভেচ্ছা জানিয়েছিলেন শাহরুখ। এ বার ছবির সাফল্যের উদ্‌যাপনে এক ফ্রেমে দেখা গেল দুই তারকাকে। ক্যামেরার সামনে দাঁড়িয়ে ছবি তোলার পরে একে অপরকে জড়িয়ে ধরলেন শাহরুখ ও সানি। ১৬ বছর পরে যে ফের সতেজ দুই তারকার বন্ধুত্ব, তার প্রমাণ মিলল তাঁদের কোলাকুলিতেই। শুধু শাহরুখের সঙ্গে নয়, আমির খানের সঙ্গেও ছবি তোলেন সানি। ২২ বছর আগে ২০০১ সালে বক্স অফিসে মুখোমুখি হয়েছিল ‘গদর’ ও ‘লগান’। তার প্রায় দু’যুগ পরে সানির ‘গদর ২’-এর সাফল্যে শামিল হলেন আমিরও।

চলতি সপ্তাহে মুক্তি পেতে চলেছে শাহরুখের পরবর্তী ছবি ‘জওয়ান’। ছবির ট্রেলার লঞ্চ ও প্রচারের কারণের গত কয়েক দিন দুবাইয়ে ছিলেন তিনি। সেখান থেকে মুম্বইয়ে ফিরেই শাহরুখ পৌঁছে যান ‘গদর ২’ ছবির সাফল্যের পার্টিতে। সঙ্গে ছিলেন স্ত্রী গৌরী খানও। একে অপরের হাত ধরেই পার্টিতে প্রবেশ করেন খান দম্পতি। অনুরাগীরা তাঁকে ‘জওয়ান’-এর জন্য শুভকামনা জানালে তাঁদের পরিচিত ভঙ্গিতে ধন্যবাদ জানাতেও ভোলেননি বলিউডের বাদশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE