Advertisement
১৯ জুলাই ২০২৪
Shah Rukh Khan

১০০০ কোটির আগে থামতে চান না, ‘ডাঙ্কি’ সফল করতে নতুন ফন্দি আঁটছেন শাহরুখ!

‘জওয়ান’-এর সাফল্যের পর এ বার অপেক্ষা শাহরুখের ‘ডাঙ্কি’র। কোনও ফাঁক রাখতে নারাজ অভিনেতা। ছবি সফল করতে নতুন কৌশল বাদশার।

‘ডাঙ্কি’ সফল করতে শাহরুখের নতুন কৌশল

‘ডাঙ্কি’ সফল করতে শাহরুখের নতুন কৌশল ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৮
Share: Save:

২০২৩ বছরটা যেন শুধুই শাহরুখের।বছরের শুরুতে ‘পাঠান’-এর সাফল্যে। দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখ খান অভিনীত ওই ছবি। সেপ্টেম্বরে ‘জওয়ান’ ঝড় আরও এক বার নিজের জাত চিনিয়েছে শাহরুখের। বছরের দ্বিতীয় ছবি, এটিও সেই ১০০০ কোটি পার করে গিয়েছে। এর পর অপেক্ষা ‘ডাঙ্কি’-র। চলতি বছর বড়দিনে মুক্তি পেতে চলেছে এই ছবি। এ বার বাদশার পাখির চোখ রাজকুমার হিরানি পরিচালিত এই ছবি। ‘পাঠান’ ও ‘জওয়ান’ ছবিতে খুব বেশি প্রচার করতে দেখা যায়নি শাহরুখ। আস্কএসআরকে সেশনেই ভরসা রেখেছিলেন তিনি। কিন্তু ‘ডাঙ্কি’-এর ক্ষেত্রে এ বার কৌশল বদলাতে চলেছেন বাদশা। এই ছবির মাধ্যমে বিশ্বব্যাপী চমক দেখাতে চাইছেন শাহরুখ।

এক বিশ্বস্ত সূত্রের খবর, ‘জওয়ান’ ছবির প্রচারের সময় দক্ষিণের বাজারের উপর জোর দেওয়া হয়েছিল। তবে ‘ডাঙ্কি’র ক্ষেত্রে ‘রেড চিলিজ়’ প্রচার চালাবে বিশ্ব জুড়ে। ভাষা কোনও বাধা সৃষ্টি করবে না তাতে। অনেক বড় পরিকল্পনা রয়েছে। এবং শীতের ছুটি রয়েছে বলে ২১ ডিসেম্বর বিশ্ব জুড়ে ছবিমুক্তির কথা ভাবা হচ্ছে। শোনা যাচ্ছে, এই ছবি ভারতে মুক্তির এক দিন আগেই নাকি মুক্তি পাবে আন্তর্জাতিক বাজারে।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার মুক্তি এই ছবির। গভীর রাত থেকেই রাখা হচ্ছে শোয়ের ব্যবস্থা। শুক্রবার থেকে রবিবারে সপ্তাহান্তের দর্শক টানতেই এই ব্যবস্থা। ‘জওয়ান’-এর সাফল্যে পর অনেকে ভেবেছিলেন, ছবিমুক্তি পিছিয়ে দেওয়ার ভাবনাচিন্তা করছেন নির্মাতারা। বছরের শেষের বদলে আগামী বছরের প্রথম দিকে ‘ডাঙ্কি’-র মুক্তির পরিকল্পনা করছিলেন নির্মাতারা, এমনটাই শোনা যাচ্ছিল। কিন্তু বদলেছে সে পরিকল্পনা। শাহরুখ যেন নিজের নজির নিজেই ভাঙতে চাইছেন। তাই বছরের শেষে আসতে চলেছে ‘ডাঙ্কি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Dunki Bollywood News Box Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE