Advertisement
০৩ মে ২০২৪
Tiger 3 Teaser

অবশেষে ‘টাইগার’-এর দেখা মিলল! ১০০০ কোটির লক্ষ্য নিয়ে কী বললেন সলমন?

বুধবার প্রকাশ্যে এল ‘টাইগার ৩’-এর টিজ়ার যাকে ‘টাইগার কা মেসেজ’ নাম দেওয়া হয়েছে। কিছু দিন আগেই সলমন বলেছিলেন, ১০০ কোটি নয়, বক্স অফিসে এখন লক্ষ্য ১০০০ কোটি। এই ছবি কি সেটা পারবে?

Salman Khan releases Tiger 3 teaser and shares anecdotes about the movie

‘টাইগার ৩’ ছবির পোস্টারে সলমন-ক্যাটরিনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৬
Share: Save:

সলমন খান আগেই ঘোষণা করেছিলেন কবে কখন ‘টাইগার ৩’-এর টিজ়ার প্রকাশ পাবে। দীপাবলিতে মুক্তি পাবে ভাইজানের নতুন ছবি ‘টাইগার ৩’। দর্শকদের মধ্যে ইতিমধ্যেই এই ছবি নিয়ে কৌতূহলের পারদ ঊর্ধ্বমুখী। প্রত্যেকেই ছবির ট্রেলারের অপেক্ষায় রয়েছেন। দর্শকদের উত্তেজনাকে আরও কিছুটা বাড়িয়ে দিতেই সামজমাধ্যমে বিশেষ প্রথম টিজ়ার হিসাবে বার্তা দিলেন সলমন। পোশাকি নাম ‘টাইগার কা মেসেজ’। বুধবার প্রয়াত পরিচালক যশ চোপড়ার জন্মদিন। এই বিশেষ দিনেই ভিডিয়োটি প্রকাশ করার পরিকল্পনা ছিল ছবির প্রযোজক যশরাজ ফিল্মসের।

বুধবার সকালে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন সলমন। সঙ্গে হিন্দিতে তিনি যা লিখেছেন, তার মর্মার্থ কিছুটা এ রকম, ‘‘যত ক্ষণ টাইগার মরেনি, তত ক্ষণ টাইগার হারেনি।’’ ট্রেলার প্রকাশের আগেই ছবির গল্পের সূত্র ধরিয়ে দিলেন ভাইজান। যশরাজ ফিল্মস-এর এই ফ্রাঞ্চাইজ়িতে সলমনকে দর্শক ভারতীয় গুপ্তচর সংস্থা ‘র’-এর সদস্য অবিনাশ সিংহ রাঠোর ওরফে ‘টাইগার’ চরিত্রে দেখেন। এ বার রহস্যের জাল আরও বিস্তৃত। কারণ দেশের কাছে সে এক জন ‘দেশদ্রোহী’! তাই সলমন বলছেন, ‘‘ভারতের সুরক্ষার জন্য জীবনের ২০টা বছর দিয়েছি। তার পরিবর্তে কিছুই চাইনি। কিন্তু আজ চাইছি।’’ দেশের কাছে নিজের ‘ক্যারেক্টার সার্টিফিকেট’ চাইছে টাইগার। টাইগার দেশপ্রেমী না কি দেশদ্রোহী, মূলত এই প্রশ্ন তুলেই তৃতীয় পর্বের গল্প এগোবে।

ট্রেলার প্রকাশের আগেই সলমনের ১ মিনিট ৪৩ সেকেন্ডের এই ভিডিয়ো ভাইরাল হতে সময় নেয়নি। অনুরাগীদের একাংশ এই ভিডিয়োকেই ছবির ‘টিজ়ার’ হিসাবে উল্লেখ করেছেন। সলমনের মুখে জমকালো সংলাপের পাশাপাশি এ বারে ছবিতে অ্যাকশনের পরিমাণও যে বেড়েছে তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। হাতে বিশালাকার বন্দুক নিয়ে শত্রুদের নিকেশ করছেন সলমন। পাশাপাশি রয়েছে টাইগারের পরিচিত লুক এবং স্টাইল।

২০১২ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম ছবি ‘এক থা টাইগার’। পাঁচ বছর পর মুক্তি পায় দ্বিতীয় ভাগ ‘টাইগার জ়িন্দা হ্যায়’। মণীশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ মুক্তি পেতে আর কয়েক মাস। ছবিতে সলমন ছাড়াও জ়োয়ার চরিত্রে রয়েছেন ক্যাটরিনা কইফ। যশরাজের স্পাইভার্সের অংশ বলেই, শোনা যাচ্ছে ছবিতে বিশেষ চরিত্রে শাহরুখ খানকে দেখা যেতে পারে। যদিও তা নিয়েও এখনও নির্মাতাদের তরফে কোনও ঘোষণা করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE