Advertisement
১১ মে ২০২৪
Amitabh Bachchan Twitter

টুইটারে ব্লু টিক ফিরে পেতে অমিতাভকে দিতে হল অর্থ, কোন জাদুবলে বিনা পয়সায় পেলেন দীপিকা, শাহরুখরা

নীল চিহ্ন ফিরে পেতেই কোনও তারকা দিয়েছেন অর্থ, কেউ আবার তা ফিরে পেলেন বিনামূল্যে। এমন হল কেন?

shah rukh khan deepika padukone got blue tick in twitter free but amitabh bachchan pay for it

টাকা দিতে হল অমিতাভকে কিন্তু বিনামূল্যে ফেরত এল শাহরুখ-দীপিকার ব্লু টিক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৭:০৭
Share: Save:

দিন কয়েক আগেই বলিউড অভিনেতা থেকে রাজনীতিবিদ, ক্রীড়া জগতের তারকা্রা টুইটারে ‘বিশেষ’ তকমা হারান। টুইটার থেকে সরানো হল তাঁদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন। সেই তালিকায় ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভট্ট, বিরাট কোহলি এবং রাহুল গান্ধীর মতো ব্যক্তিত্ব। আসলে বেশ কিছু বদলের মধ্যে দিয়ে যাচ্ছে টুইটার। ২০২২ সালের নভেম্বরে টুইটারের কর্ণধার ঘোষণা করেন, এ বার থেকে ব্লু টিক পাওয়া যাবে অর্থের বিনিময়েই। ২০ এপ্রিল হঠাৎই উধাও হয়ে গেল ব্লু টিক। এ বার এই নীল চিহ্ন ফিরে পেতে কোনও তারকা দিয়েছেন অর্থ, কেউ আবার তা ফিরে পেলেন বিনামূল্যে।

টুইটারে এক মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে, এমন অ্যাকাউন্টগুলিকে আবারও ব্লু টিক ফিরিয়ে দেওয়া হয়েছে বিনামূল্যে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভট্ট, প্রিয়ঙ্কা চোপড়ার মতো তারকা ফিরে পেয়েছেন খোয়া যাওয়া ব্লু টিক। এরই মাঝে বেশ কিছু তারকা রয়েছেন, যাঁরা ব্লু টিকের জন্য অর্থপ্রদান করে সাবস্ক্রিপশন নিয়েছিলেন। যাঁদের মধ্যে রয়েছে অমিতাভ বচ্চন, জুনিয়র এনটিআর, এসএস রাজামৌলি, কঙ্গনা রানাউতের নাম।

প্রসঙ্গত, ব্লু টিক ফিরে পেতেই টুইটারের কর্ণধারকে করজোড়ে ধন্যবাদ জানান অমিতাভ বচ্চন। মাস্কের জন্য ‘মোহরা’ ছবির ‘তু চিজ় বড়ি হ্যায় মস্ত মস্ত’ গানটি নিজের মতো করে লিখলেন। শেহনশাহ টুইট করে লেখেন, ‘‘তু চিজ় বড়ি হ্যায় মাস্ক মাস্ক, তু চিজ বড়ি হ্যায় মাস্ক।’’ যদিও কী ভাবে বিনামূল্যে ফেরত এল শাহরুখ, প্রিয়ঙ্কা, দীপিকাদের ব্লু টিক, সেই নিয়ে ধোঁয়াশা রয়ে গিয়েছে।

টুইটার ব্লু সাবস্ক্রিপশন পেতে গেল মোবাইল ব্যবহারকারীদের জন্য প্রতি মাসে খরচ ৯০০ টাকা। অন্য দিকে ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য প্রতি মাসে ৬৫০ টাকা বা বছরে ৬৮০০ টাকা দিতে হবে। এই মুহূর্তে শুধুমাত্র ‘বিশেষ’ তকমা পাওয়া প্রোফাইলগুলিকেই টুইটার ব্লু টিক ফিরিয়ে দিয়েছে। আসল অ্যাকাউন্ট আর নকল বা ফেক অ্যাকাউন্টের মধ্যে তফাত নির্দেশ করে এই নীল টিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE