Advertisement
২৬ মে ২০২৪
Shah Rukh Khan

জল্পনার অবসান, গত বছর হ্যাটট্রিকের পর আসছে ‘পাঠান ২’, নতুন কী চমক দেবেন শাহরুখ?

চলতি বছরে কি একটাও ছবি মুক্তি পাবে না শাহরুখের? জল্পনা সিনেমামহলে। কবে আসছে ‘পাঠান ২’?

Shah Rukh Khan Deepika Padukone reunite for Pathan 2 said sources

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৬
Share: Save:

প্রায় চার বছর বড় পর্দা থেকে দূরে ছিলেন শাহরুখ খান। গত বছর জানুয়ারি মাসে বাদশা-সুলভ প্রত্যাবর্তনই ঘটেছে তাঁর। ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। বছরের প্রথম ছবিই সুপারহিট। ভারত-সহ দুনিয়া জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। কোভিড পরবর্তী সময়ে শাহরুখের পর পর তিনটি ছবির হাত ধরেই যেন খরা কেটেছিল বক্স অফিসে। একই বছরে পর পর তিনট হিট। কিন্তু নতুন বছরে কী পরিকল্পনা? এ বছর কি একটাও ছবি মুক্তি পাবে না শাহরুখের? এই নিয়েই জল্পনা। তবে আর প্রতীক্ষা নয়, আসছে ‘পাঠান ২’।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে গুপ্তচরের চরিত্রে অভিনয় করেন তিনি। ছবিটা যে ভাবে শেষ হয়েছিল, তাতে অনেকেরই ধারণা ছিল, দ্বিতীয় পর্ব আসছে। এ বার সেই জল্পনাই যেন বাস্তব করতে চলেছে যশ রাজ ফিল্মস। ‘পাঠান’ ও ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবির সাফল্যের ফলে অ্যাকশন ঘরানার দিকেই আজকাল বেশি ঝুঁকছে বেশির ভাগ নির্মাতারা। খবর, ‘টাইগার ৩’-এর পর এ বার ‘পাঠান ভার্সেস টাইগার’ ছবি নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন আদিত্য চোপড়া। তার আগেই ‘পাঠান ২’ নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছেন আদিত্য। মূল চরিত্রে শাহরুখ খান, থাকবেন দীপিকা পাড়ুকোনও। তবে খলচরিত্রে জন আব্রাহামের বদলে অন্য কাউকে দেখা যেতে পারে। সূত্রের খবর, এ ছাড়াও ‘পাঠান ২’ নিয়ে আলিয়া ভট্টের সঙ্গে কথা হবে। ‘পাঠান’-এর মতো ‘পাঠান ২’ ছবিতেও নাকি ক্যামিও চরিত্রে দেখা যাবে সলমন খানকে। চলতি বছরের শেষেই শুরু হবে শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE