Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pathan release in Bangladesh

বাধাবিপত্তি পেরিয়ে বাংলাদেশে মুক্তি পেল ‘পাঠান’, প্রথম দিনেই হাউসফুল

১২ মে শুক্রবারে বাংলাদেশে মুক্তি পেল ‘পাঠান’। প্রথম দিনেই হাসিনার রাষ্ট্রে হিট‌ এই ছবি।

Shah Rukh khan deepika padukone starrer pathan movie get a housefull opening on Banglades

প্রথম দিনে বাংলাদেশে ছক্কা ‘পাঠান’-এর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১০:৩৬
Share: Save:

২৫ জানুয়ারি ২০২৩, সারা দেশ জুড়ে হইচই কাণ্ড। চার বছর পর পর্দায় বাদশাহের প্রত্যাবর্তন। ভোরের আলো ফোটার অপেক্ষা ছিল মাত্র। ভারতে প্রায় সব রাজ্যে সকাল থেকে সিনেমা হলের বাইরে লাইন, সব শো হাউসফুল। সৌজন্যে পাঠান। শাহরুখের এই ছবি প্রথম দিন থেকে রাজত্ব করেছে বক্স অফিসে। ভারতে মুক্তি পাওয়ার প্রায় ৫ মাস বাদে, ১২ মে শুক্রবার বাংলাদেশে মুক্তি পেল ‘পাঠান’। তবে তার জন্য কম কাঠ খড় পোড়াতে হয়নি। শেষমেশ হাসিনার দেশে মুক্তি পেলে ‘পাঠান’। আর প্রথম দিনেই হাউসফুল এই ছবি।

বাংলাদেশের প্রায় ৪১টা হলে মুক্তি পাচ্ছে ছবিটি। সারা দেশে দিনে ১৯৮টি করে শো পেয়েছে এই ছবি। বাংলাদেশে এই ছবির পরিবেশক অনন্য মামুদ জানান, ছবি মুক্তির আগে প্রথম দু’দিনের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। তিনি আরও জানান, মুক্তির এত দিন পরেও বাংলাদেশের দর্শকের মাঝে ‘পাঠান’ এতটা সাড়া ফেলবে, তা কল্পনা করতে পারেননি। এত দিন ভারতীয় হিন্দি ছবি মুক্তির ক্ষেত্রে আপত্তি ছিল বাংলাদেশ সরকারের। অতীতে বাংলাদেশে তিনটি হিন্দি ছবি রিলিজ করলেও, ২০১৫ সাল থেকে কোনও হিন্দি ছবি মুক্তি পায়নি হাসিনার দেশে। ‘পাঠান’ সেই প্রথা ভেঙে নজির গড়তে চলেছে। যশরাজ ফিল্মস্‌-এর আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডিসুজা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সিনেমা সব সময় দেশ, সংস্কৃতি এবং জাতিগত দূরত্ব কমিয়েছে। সীমান্তের বেড়াজাল পেরিয়ে মানুষকে মুগ্ধ করেছে। বাংলাদেশের প্রশাসনের সিদ্ধান্তকে কুর্নিশ জানাই আমরা। অনেক ধন্যবাদ। বাংলাদেশে শাহরুখ খানের একটা বিরাট সংখ্যক অনুরাগী রয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pathan Bangladesh Shah Rukh Khan Deepika Padukone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE