Advertisement
০১ মে ২০২৪
Shah Rukh Khan's Birthday

দীর্ঘ অপেক্ষা! শাহরুখ খান ও পাঠান-জওয়ান! মন্নতের ছাদে এই জন্মদিনের হাত নাড়াটা কি আলাদা রকম?

২ নভেম্বর তাঁর জন্মদিন। পা দিলেন ৫৮-এ। তাঁর জন্মদিন পালন করতে, তাঁকে শুভেচ্ছা জানাতে তাঁর বাড়ির সামনে ১ নভেম্বর রাতেই পৌঁছে যান অগুনতি ভক্ত।

‘মন্নত’-এর বারান্দা থেকে ভক্তদের উদ্দেশে হাত নাড়াচ্ছেন শাহরুখ খান।

‘মন্নত’-এর বারান্দা থেকে ভক্তদের উদ্দেশে হাত নাড়াচ্ছেন শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০২:৫৯
Share: Save:

না, ‘একই রকম’ ভাবে হাত নেড়েছিলেন তিনি গত জন্মদিনেও। মুখে সেই অমলিন হাসি থাকলেও কোথাও কি চাপা কষ্ট ছিল? একের এক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। সমালোচনার মুখে পড়তে হয়েছে অনেক। অনেকেই বলেছিলেন শাহরুখ খান ‘ফুরিয়ে’ গিয়েছেন। ২০২১ সালের জন্মদিনে দেখা পর্যন্ত দেননি ভক্তদের। প্রমোদতরীতে মাদককাণ্ডে ছেলে আরিয়ান খানের নাম জড়ানোয় নিজেকে কিছুটা গুটিয়েই নিয়েছিলেন নায়ক। কিন্তু সব সমীকরণ পাল্টে যায় ২০২৩-এর জানুয়ারিতে। মুক্তি পায় ‘পাঠান’। ছবি ব্লকবাস্টার। ভক্তেরা খুশি। স্বস্তির নিশ্বাস ফেলেন তিনি।

বক্স অফিসে রাজকীয় প্রত্যাবর্তন ঘটল তাঁর। বছরের মাঝামাঝি আরও এক ছবি মুক্তি পেল। সেপ্টেম্বরে। ‘জওয়ান’। অগ্রিম বুকিং, ছবির আয় ভেঙে দিয়েছে পুরনো সব রেকর্ড। একই সঙ্গে তিনি বুঝিয়ে দিলেন, কেন তিনি বলিউডের ‘বাদশা’। তিনি শাহরুখ। ফুরিয়ে যাননি এখনও। তাই এ বারের জন্মদিনের হাত নাড়াটা মনে হয় একটু ‘আলাদা’।

২ নভেম্বর তাঁর জন্মদিন। পা দিলেন ৫৮-এ। তাঁর জন্মদিন পালন করতে, তাঁকে শুভেচ্ছা জানাতে তাঁর বাড়ির সামনে ১ নভেম্বর রাতেই পৌঁছে যান অগুনতি ভক্ত। তাঁকে এক ঝলক দেখার জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেন ‘মন্নত’-এর সামনে। যদি ভগবানের দেখা মেলে। কিন্তু এই বিশেষ দিনটায় ভক্তদের হতাশ করেননি কখনও। এ বারও এলেন রাত ১২টা বাজার একটু পরেই। মধ্যরাতে অনুরাগীদের স্বপ্ন পূরণ করলেন নায়ক। বাড়ির লাগোয়া সেই পরিচিত বারান্দায় এসে হাত নাড়লেন ভক্তদের উদ্দেশে। পরনে ডেনিম জিন্‌স, কালো রঙের টি-শার্ট, মাথায় কালো টুপি এবং চোখে চশমা। রেলিংয়ের উপর উঠে ভক্তদের উদ্দেশে ছুড়ে দিলেন চুমু। তার পরেই তাঁর ট্রেডমার্ক ভঙ্গিতে ভক্তদের উদ্দেশে দুই হাত বাড়িয়ে দাঁড়িয়ে রইলেন কিছু ক্ষণ। হাতজোড় করে ধন্যবাদও জানালেন সকলকে। প্রিয় নায়কের দেখা পেয়ে অনুরাগীদের উত্তেজনা এবং উছ্বাস বাঁধনছাড়া। ফাটল বাজিও।

এ বার জন্মদিন একটু অন্য ভাবে কাটাবেন শাহরুখ। সেই মতো প্রস্তুতি শুরু করে দিয়েছে তাঁর টিম। অতিথি তালিকাও তৈরি। সূত্রের খবর, নিজের জন্মদিনটা এ বছর ভারতীয় সিনেমার তারকাদের সঙ্গে কাটাতে চান শাহরুখ। জন্মদিনে শাহরুখকে বিশেষ একটি উপহার দেবেন পরিচালক রাজকুমার হিরানি। তাঁর আগামী ছবি ‘ডানকি’রও টিজ়ার বেরোবে বৃহস্পতিতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Mannat Bollywood Jawan Pathaan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE