Advertisement
২২ মে ২০২৪
Shah Rukh Khan

হিটের হ্যাটট্রিকে বিদায় ২০২৩-কে, তা-ও নতুন বছরের শুরুতেই মুখ লুকোলেন বাদশা!

‘পাঠান’-এর মাধ্যমে ব্লকবাস্টার বছর শুরু। তার পর ‘জওয়ান’ হয়ে বছরের শেষে ‘ডাঙ্কি’। ২০২৩ সালে শাহরুখ খানের ঝুলিতে তিন-তিনটি সুপারহিট ছবি।

Shah Rukh Khan hides his face with hoodie as he returns from New Year holiday with family

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৪:৪৩
Share: Save:

২০১৮ সালের শেষে মুক্তিপ্রাপ্ত ‘জ়িরো’ মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। একে পর পর ছবির ব্যর্থতা, তার উপরে অতিমারি ও লকডাউনের কোপ। প্রায় চার বছর বড় পর্দা থেকে দূরে ছিলেন শাহরুখ খান। গত বছর জানুয়ারি মাসে বাদশা-সুলভ প্রত্যাবর্তনই ঘটেছে তাঁর। ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। বছরের প্রথম ছবিই সুপারহিট। ভারত-সহ দুনিয়া জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ওই ছবি। লকডাউনের আবহে ওটিটি প্ল্যাটফর্মমুখী দর্শকও প্রেক্ষাগৃহ ভরিয়েছিলেন বড় পর্দায় শাহরুখের ক্যারিশ্মা দেখতে। ‘পাঠান’-জ্বর কাটতে না কাটতেই ‘জওয়ান’-এ মজেছিলেন অনুরাগীরা। সেপ্টেম্বরে ‘জওয়ান’-ঝড়ের পরে বছরের শেষে বড়দিনের মরসুমে ‘ডাঙ্কি’র আবির্ভাব। একই বছরের তিন ছবি, তিনটিই বক্স অফিসে সফল। তার পরেও নতুন বছরের শুরুতেই মুখ ঢাকলেন শাহরুখ!

বর্ষবরণ উপলক্ষে মায়ানগরীর বেশির ভাগ তারকাই শহর ছেড়ে পাড়ি দিয়েছিলেন অন্যত্র। কেউ বিদেশের মাটিতে উদ্‌যাপন করেছেন ১ জানুয়ারি। কেউ আবার দেশেরই অন্য কোনও জায়গায় নিরিবিলিতে কাটিয়েছেন নতুন বছরের প্রথম দিনটি। বর্ষবরণের পর এ বার আস্তে আস্তে মুম্বইমুখী তারকারা। সেই তালিকায় নাম রয়েছে শাহরুখেরও। পরিবারকে সঙ্গে নিয়ে নতুন বছরে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। বুধবার ভোরের দিকে মুম্বই ফেরত আসেন তিনি। বিমানবন্দরে স্ত্রী গৌরী খান ও ছোট ছেলে আব্রাম সঙ্গে থাকলেও ক্যামেরার সামনে মুখ দেখাননি শাহরুখ। বরং হুডি দিয়ে মাথা ঢেকে রেখেছিলেন। সঙ্গে ছিলেন শাহরুখের ম্যানেজার পূজা দাদলানিও। বয়সের নিরিখে ৬০-এর দোরগোড়ায় দাঁড়িয়ে শাহরুখ। চোখেমুখে বয়সের ছাপ যাতে ক্যামেরায় ধরা না পড়ে, সে কারণে সাবধানতা অবলম্বন করতে গিয়েই কি মুখ লুকোলেন বাদশা?

শাহরুখ তাঁর গোটা পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গেলেও দেখা মেলেনি আরিয়ান খান বা সুহানা খানের। বছর শেষ হওয়ার আগেই বন্ধু নব্যা নন্দা ও তাঁর চর্চিত প্রেমিক অগস্ত্য নন্দার সঙ্গে শহরের বাইরে চলে গিয়েছিলেন সুহানা। খবর, ছুটি কাটিয়ে ফিরেই সুজয় ঘোষের পরিচালনায় বাবার সঙ্গে নিজের পরের ছবি ‘কিং’-এর শুটিং শুরু করতে চলেছেন সুহানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE