Advertisement
০৯ মে ২০২৪
Pathaan

বক্স অফিসে ঝড় তুলছে ‘পাঠান’, মুক্তির আগে বিপুল সংখ্যায় টিকিট বিক্রি শাহরুখের ছবির

দেশ জুড়ে বিতর্কে জর্জরিত পাঠান। কিন্তু অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে পরিসংখ্যান বলছে অন্য কথা। রেকর্ড গড়তে চলেছে শাহরুখের ছবি।

বিতর্ককে ছাপিয়ে রেকর্ডের পথে শাহরুখের ‘পাঠান’।

বিতর্ককে ছাপিয়ে রেকর্ডের পথে শাহরুখের ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৬:২১
Share: Save:

চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। ২০২৩ সালের প্রথম মেগা ছবি ‘পাঠান’। যদিও ছবির টিজ়ার মুক্তির পর থেকে নানা সময়ে নানা কারণে বিতর্ক দানা বেঁধেছে। কখনও ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনের পোশাকের রং ও ধরন নিয়ে বিতর্ক। কখনও আবার ছবিমুক্তি নিয়ে বজরং দলের একের পর এক হুমকি। ছবিমুক্তির সপ্তাহ কয়েক আগে থেকেই বিতর্কের জেরে তটস্থ ছিলেন নির্মাতারা। কিন্তু অগ্রিম বুকিংয়ের সংখ্যা দেখে জোর পাচ্ছেন তাঁরা। নির্ধারিত সময়ের আগেই শুরু হয়েছে অগ্রিম বুকিং। তাতেই দেখা যাচ্ছে ইতিমধ্যে ১ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সিনেমা ব্যবসায়ীদের অনুমান, এই ছবি মুক্তির দিন ২৫ থেকে ৩০ কোটি টাকার ব্যবসা করবে। তাঁদের ইঙ্গিত, মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যবসা করতে এই ছবির সময় লাগবে মাত্র সপ্তাহ খানেক।

রিপোর্ট অনুযায়ী, প্রথমদিনের শো-এর নব্বই হাজার টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। ১৯ জানুয়ারি রাতে পাওয়া পরিসংখ্যান মোতাবেক আইনক্স বিক্রি করেছে ৩০ হাজার টিকিট, পিভিআর এর ক্ষেত্রে সংখ্যাটা ৩৫ হাজার। সিনেপলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট। যে দিকে এগোচ্ছে তাতে এই ছবিকে ঘিরে আশার আলো দেখছেন সকলেই। রিপোর্ট বলছে, এ ভাবেই যদি এগোতে থাকে তা হলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকা রোজগার করবে এই ছবি। সে ক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলবে ‘পাঠান’।ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সানে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Shah Rukh Khan Deepika Padukone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE