Advertisement
২২ এপ্রিল ২০২৪
Pathaan Box Office Of Collection

শাহরুখের কাছে পরাস্ত আমির-রণবীররা, কী ভাবে এগিয়ে গেল ‘পাঠান’?

প্রতি দিনই নজির গড়েছে পাঠান। পঞ্চম দিনে আমির-রণবীরদের হারিয়ে দিল শাহরুখের ছবি। কী ভাবে জানেন?

Shah Rukh Khan beats other actor on merit of box office collection

পঞ্চম দিনেও অপ্রতিরোধ্য ‘পাঠান’, নয়া নজির গড়ল শাহরুখের ছবি। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:৩৫
Share: Save:

‘পাঠান’ নিজের রেকর্ড নিজেই ভাঙছে। ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। পঞ্চম দিনে ছবিটি বিশ্ব জুড়ে ৫০০ কোটির বেশি টাকার ব্যবসা করে ফেলেছে। একশোটি দেশে ৮ হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। তার মধ্যে ভারতেই ৫ হাজারের বেশি প্রেক্ষাগৃহ রয়েছে। হিন্দি ছবি প্রদর্শনের ক্ষেত্রে এমন ব্যাপ্তি এই প্রথম। শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলছে এই ছবি। মুক্তির দিনে কোটি টাকা প্রথম আয় করেছিল ‘পাঠান’। প্রথম হিন্দি ছবি, যেটি মার্কিন মুলুকে এই পরিমাণ ব্যবসা করেছে। সাম্প্রতিক কালে উত্তর আমেরিকার মুক্তিপ্রাপ্ত যে কোনও ছবির তুলনায় ‘পাঠান’-এর গড় আয় সবচেয়ে বেশি। আয়ের গড়ের হিসাবে হলিউডকেও টেক্কা দিচ্ছেন শাহরুখ। পাঁচ দিনের পর দেশের অভ্যন্তরে ২৫০ কোটির গণ্ডি পেরোল ছবি। হাসতে হাসতে হারাল আমির খান-রণবীর কপূরকে।

বাদশা অভিনীত এই ছবি আগেই পিছনে ফেলে দিয়েছিল ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-এর মতো কঠিন প্রতিযোগীদের। আমিরের ‘দঙ্গল’ সাত দিনে আয় করেছিল ২৫০ কোটি । অন্য দিকে, রণবীর কপূর অভিনীত ‘সঞ্জু’ ১০ দিনে ২৫০ কোটির মাইলফলক স্পর্শ করে।

‘পাঠান’ই প্রথম ছবি যা ভারতের বাজারে মাত্র পাঁচ দিনে ২৫০ কোটির গণ্ডি পার করে। জয়ের ধারা অব্যাহত। এখন দেখার, প্রতি দিন নতুন কী কী নজির গড়ে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE