• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘প্রেম কখন পেশা হয়ে গেল বুঝতেই পারলাম না’

শাহরুখ খান।
শাহরুখ খান।
দেখতে দেখতে আঠাশে পা। লোকাল ট্রেনের ধাক্কা খেতে খেতে 'মন্নত'-এর বিলাসবহুল জীবন...মুখের কথা নয়! কোনও বাবা-দাদা ছিল না বলিউডে, থাকার মধ্যে অভিনয়ের প্রতি ভালবাসা, আবেগ আর মনের জোর। আর তাতেই ভর দিয়ে বলিউডে ২৮টা বছর দাপিয়ে বেড়ালেন শাহরুখ খান।
 
১৯৯২-এর ২৬ জুন মুক্তি পেল শাহরুখের ডেবিউ ছবি 'দিওয়ানা'। ছিল না সিক্স প্যাক, নায়কসুলভ লুকস। এ দিকে সেই ছবিতেই সহ-অভিনেতা ঋষি কপূর, দিব্যা ভারতী। চ্যালেঞ্জটা সাহস করে নিয়েই ফেললেন এসআরকে। এর পর একে একে 'বাজিগর', 'ডর'... আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। বলিউড পেয়ে গেল তার 'বাদশাহ'-কে। সে সময় বলিউডের কপূর, খানদের রমরমার বাজারে দিল্লির এক সাধারণ ছেলেকে কীভাবে যেন ভালবেসে ফেলল আম দর্শক।
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Don’t know when my passion became my purpose and then turned into my profession. Thank u all for so many years of allowing me to entertain you. More than my professionalism I believe my passionalism will see me through many more years of service to all of you. 28 years and counting... and thank u @gaurikhan for capturing this moment.

A post shared by Shah Rukh Khan (@iamsrk) on

বাকিটা ইতিহাস। আজ তিনি 'কিং খান'। তবু এই স্বজনপোষণ, ফেবারিটিজমের বাজারে শাহরুখ হাতড়াচ্ছেন স্মৃতির পাতা। টুইটারে তিনি লিখেছেন, " জানি না কী ভাবে আমার প্রেম ধীরে ধীরে আমার প্রয়োজনে পরিণত হল এবং সেখান থেকে হঠাৎ করেই পেশায় বদলে গেল, বুঝতেই পারলাম না। ২৮টা বছর... স্টিল কাউন্টিং।"

আরও পড়ুন- স্বজনপোষণ নিয়ে কথা বলার সময় এটা নয়: প্রসেনজিৎ

সুশান্তের মৃত্যুর পর থেকেই যে বিতর্ক শুরু হয়েছে, তার আঁচ এসে পৌঁছেছে শাহরুখের গায়েও। সুশান্তের সঙ্গে তাঁর এক পুরনো ভিডিয়ো নিয়ে শুরু হয়েছে জোর বিতর্ক। তবু এ সবের মাঝেই শাহরুখের 'ফিরে দেখা মুহূর্ত' খানিক হলেও আবেগে ভাসিয়েছে ফ্যানেদের। তাঁরও কি আজ বড় বেশি মনে পড়ছে 'ফৌজি' দিনের কথা?   

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন