Advertisement
১৯ জুন ২০২৪
Soumya Mukherjee

মন্নত-এর বাইরে দাঁড়ানো থেকে শাহরুখের টুইটারের পাতায় বাঙালি অভিনেতা সৌম্য

‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ ছবির অন্যতম অভিনেতা সৌম্য মুখোপাধ্যায়। প্রথম হিন্দি ছবিতেই শাহরুখের কাছে থেকে এল শুভেচ্ছাবার্তা। কী অনুভূতি সৌম্যর?

Shah rukh khan praises Tollywood actor Soumya Mukherjee

সৌম্যর প্রশংসায় টুইট শাহরুখের। গ্রাফিক: সৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২১:৪৬
Share: Save:

বাড়িতে কেবল টিভি ছিল না। হলে গিয়ে শাহরুখ খানের ছবি দেখে বড় হয়ে ওঠা। নিজেকে শাহরুখের ‘ফ্যান’ বলতে কোনও কুণ্ঠা নেই। শাহরুখই তাঁর সবচেয়ে বড় অনুপ্রেরণা। এ বার তাঁর কাছ থেকেই পেলেন শুভেচ্ছাবার্তা।১৭ মার্চ মুক্তি পেয়েছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিটি। ইতিমধ্যেই সেই ছবি দেখেছেন শাহরুখ খান। যতই ব্যস্ত হোন, নিজের অন্যতম প্রিয় সহ-অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ের ছবি যে। হিন্দি ভাষার ছবি হওয়া সত্ত্বেও এই ছবিতে রয়েছেন একঝাঁক বাঙালি অভিনেতা। ছবি দেখে তাঁদের প্রশংসায় পঞ্চমুখ শাহরুখ। টুইট করে শুভেচ্ছা জানালেন রানি মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও সৌম্য মুখোপাধ্যায়কে। এতদিন ধরে যাঁর ভক্ত, তাঁর থেকে সরাসরি প্রশংসা শুনে কী অনুভূতি সৌম্যর? জানালেন আনন্দবাজার অনলাইনকে।

রানি মুখোপাধ্যায়ের দেওরের চরিত্রে দেখা গিয়েছে সৌম্যকে। একেবারে ধূসর চরিত্র। এর আগে সৌম্য যে বাংলা ছবিগুলি করছেন, সব জায়গায় মিষ্টি নায়কের চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। তবে এ বার একেবারে হিন্দি ছবির খলচরিত্রে। তাবড় সব অভিনেতার সঙ্গে পর্দা ভাগ করেছেন তিনি। তবে তাই বলে তাঁর অভিনয় দেখে সরাসরি শাহরুখ খানের কাছ থেকে টুইট আসবে, ভাবতে পারেননি সৌম্যও। তাঁর কথায়, “আমার কাছে কোনও ভাষা নেই। এই মানুষটার ছবি দেখে বড় হয়েছি। আমি ওঁর সত্যিকারের ফ্যান। মুম্বইতে যখন পৃথ্বী থিয়েটারে অডিশন দিতে গিয়েছি, মন্নতের বাইরে দাঁড়িয়ে থাকতাম। সেখানে তিনি আমার নাম ধরে টুইট করলেন, গোটাটাই অবিশ্বাস্য। আমার নাম না লিখলেও কিছু আসত-যেত না। কিন্তু কেন তিনি এই জায়গায়, এতেই বোঝা যায়। আসলে উনি আমার জীবনের অনুপ্রেরণা। যখন তাঁর কাছ থেকে এমন কথা শুনি, উৎসাহ পাই আরও ভাল করার।’’

এত বড় মাপের হিন্দি ছবিতে একেবারে রানি মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ। অভিজ্ঞতা কেমন? সৌম্যর কথায়, ‘‘প্রথম দিন শুটের শেষে রানিকে বলেছিলাম আমি কতটা বড় অনুরাগী ওঁর। তবে অসম্ভব পরিশ্রমী অভিনেতা রানি। আর খুব ফোকাস্‌ড। তবে প্রতিটা দৃশ্যে অন্য অভিনেতার জন্য গোটা বিষয়টা ভীষণ সহজ করে দেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE